Stree 2 Actress Anya Singh

প্রথম নায়ক রণবীরের ভাই! সমাজমাধ্যমের কারণে কাজের সুযোগ হারিয়েছিলেন ‘স্ত্রী ২’-এর নায়িকা

২০১৭ সালে আদিত্য চোপড়ার প্রযোজনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কয়েদি ব্যান্ড’। এই ছবির হাত ধরেই বলিপাড়ায় যাত্রা শুরু করেন আন্যা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১১:০১
Share:
০১ ১৮

বৃহস্পতিবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘স্ত্রী ২’। ইতিমধ্যেই এই ছবি নিয়ে প্রশংসার ছড়াছড়ি শুরু হয়েছে। প্রথম পর্ব মুক্তির পর ছ’বছরের ব্যবধানে মুক্তি পেয়েছে দ্বিতীয় পর্ব। চরিত্রগুলি চেনা এবং পুরনো। রাজকুমার রাও, শ্রদ্ধা কপূর, পঙ্কজ ত্রিপাঠি, অপরাশক্তি খুরানা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আবার দ্বিতীয় পর্বে একই চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে। তবে ‘স্ত্রী ২’ নজর কেড়েছে এক নতুন মুখ। কাহিনি মূলত তাঁর চরিত্রের হাত ধরেই এগিয়েছে। সাত বছর ধরে অভিনয় করলেও ‘স্ত্রী ২’র মাধ্যমে যেন নতুন করে পরিচিতি পেলেন আন্যা সিংহ।

০২ ১৮

সদ্য মুক্তিপ্রাপ্ত ‘স্ত্রী ২’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে আন্যাকে। পার্শ্বচরিত্রে হলেও তাঁর চরিত্রটি চিত্রনাট্যের জন্য গুরুত্বপূর্ণ বটে। ক্যামেরার সামনে অল্প সময় দেখা গেলেও আন্যা তাঁর অভিনয়দক্ষতার প্রমাণ দিয়েছেন। ‘স্ত্রী ২’ ছবিতে অপরাশক্তির প্রেমিকা চিট্টির চরিত্রে অভিনয় করে দর্শকের নজর কেড়েছেন আন্যা। তাঁকে নিয়ে কৌতূহলও তৈরি হয়েছে দর্শকের মনে।

Advertisement
০৩ ১৮

নয়াদিল্লিতে জন্ম আন্যার। বাবা-মায়ের সঙ্গে সেখানেই থাকতেন তিনি। স্কুলের পড়াশোনাও দিল্লির একটি স্কুলে। ছোট থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল তাঁর।

০৪ ১৮

বলিপাড়া সূত্রে খবর, যশরাজ ফিল্মস প্রযোজনা সংস্থার তরফে ‘ট্যালেন্ট হান্ট’ নামে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সেখানে অভিনয়ের জন্য অডিশন দিতে গিয়েছিলেন আন্যা।

০৫ ১৮

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার পর জীবন নতুন দিকে মোড় নিতে শুরু করে আন্যার। প্রযোজনা সংস্থার তরফে তাঁর অভিনয় পছন্দ করা হয়। এমনকি একটি ছবিতে অভিনয়ের প্রস্তাবও দেওয়া হয় আন্যাকে।

০৬ ১৮

২০১৭ সালে আদিত্য চোপড়ার প্রযোজনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কয়েদি ব্যান্ড’। এই ছবির হাত ধরেই বলিপাড়ায় যাত্রা শুরু করেন আন্যা।

০৭ ১৮

কেরিয়ারের প্রথম ছবি ‘কয়েদি ব্যান্ড’ ছবিতে বলি অভিনেতা রণবীর কপূরের তুতো ভাই আদার জৈনের সঙ্গে জুটি বেঁধেছিলেন তিনি। রাজ কপূরের কনিষ্ঠ কন্যা রিমা জৈনের পুত্র আদার।

০৮ ১৮

প্রথম ছবি মুক্তির দু’বছর পর দক্ষিণী ফিল্মজগতে দেখা যায় আন্যাকে। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘নিনু ভিরানি নিরানু নেনে’ নামের একটি তেলুগু ছবিতে অভিনয়ের সুযোগ পান আন্যা।

০৯ ১৮

২০২০ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া ‘নেভার কিস ইয়োর বেস্ট ফ্রেন্ড’ নামের ওয়েব সিরিজ়ে অভিনয় করে কিছুটা পরিচিতি পান আন্যা। এই সিরিজ় মুক্তির পর বাবা মারা যান অভিনেত্রীর।

১০ ১৮

এক পুরনো সাক্ষাৎকারে আন্যা জানিয়েছিলেন, বাবা মারা যাওয়ার তাঁকে কঠিন সময় পার করতে হয়েছে। ফিল্মজগতে কাজের তেমন সুযোগও পাচ্ছিলেন না তিনি।

১১ ১৮

সমাজমাধ্যমের কারণে নাকি কাজের সুযোগও হারাতে হয়েছিল আন্যাকে। এক পুরনো সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘‘আমার সমাজমাধ্যমে অনুগামীর সংখ্যা বেশি ছিল না। সেই কারণেই আমাকে দুটো প্রজেক্ট থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছিল।’’

১২ ১৮

২০২১ সালে মুক্তিপ্রাপ্ত ‘ভেল্লে’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করেন আন্যা। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যায় অভয় দেওল এবং মৌনী রায়কে।

১৩ ১৮

২০২২ সালে ওটিটির পর্দায় ফিরে যান আন্যা। ‘নেভার কিস ইয়োর বেস্ট ফ্রেন্ড ২’ এবং ‘কৌন বনেগি শিখরবতী’ নামের দু’টি ওয়েব সিরিজ়ে অভিনয় করেন তিনি।

১৪ ১৮

২০২৩ সালে আন্যা তাঁর কেরিয়ারে বড় সুযোগ পান। ওটিটি প্ল্যাটফর্মে জ়োয়া আখতার এবং ফারহান আখতারের প্রযোজনায় মুক্তি পায় ‘খো গয়ে হম কাহা’। এই ছবিতে অনন্যা পাণ্ডে, সিদ্ধান্ত চতুর্বেদী এবং আদর্শ গৌরবের সঙ্গে অভিনয়ের সুযোগ পান তিনি। ছবিতে আদর্শের প্রেমিকা এবং সমাজমাধ্যম প্রভাবী লালার চরিত্রে অভিনয় করতে দেখা যায় আন্যাকে।

১৫ ১৮

২০২৩ সালে জনপ্রিয় অভিনেত্রী তামান্না ভাটিয়ার সঙ্গেও অভিনয়ের সুযোগ পান আন্যা। ওটিটি প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত ‘জি করদা’ ওয়েব সিরিজ়ে তামান্নার সঙ্গে অভিনয় করেন তিনি।

১৬ ১৮

বলিপাড়ার অধিকাংশের দাবি, এখনও কলেজের গণ্ডি পার করেননি আন্যা। দিল্লির একটি কলেজে পড়াশোনা করছেন তিনি।

১৭ ১৮

অবসর সময়ে ঘুরতে যেতে ভালবাসেন আন্যা। সমাজমাধ্যমের পাতায় ভ্রমণ সংক্রান্ত প্রচুর ছবি পোস্টও করেন তিনি।

১৮ ১৮

সাত বছরের কেরিয়ারে আন্যার অনুগামীর সংখ্যা নজর কাড়ার মতো। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামী সংখ্যা দেড় লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement