Hotel Room Mistakes

বেড়াতে গিয়ে হোটেলের ঘরে ৩ কাজ না করাই ভাল, তাতে বিপদ বাড়তে পারে

হোটেলের ঘরে কয়েক দিন শুয়ে-বসে বিশ্রাম নিয়ে আয়েশ করে কাটাতেই পারেন, তবে কয়েকটি কাজ করা যাবে না। তাতে মুশকিল হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৮:২১
Share:

হোটেলের ঘরে কোন কাজগুলি না করাই শ্রেয়? ছবি: সংগৃহীত।

বেড়াতে গেলে হোটেলের ঘরটিই কয়েক দিনের আশ্রয়। চেনা গণ্ডি ছাড়িয়ে অচেনা-অজানা জায়গায় দু’দণ্ড বিশ্রাম নেওয়ার ঠিকানা হল হোটেলের ঘর। দিনভর প্রকৃতির মাঝে হারিয়ে গেলেও, ঘোরাঘুরির ক্লান্তি কাটাতে হোটেলের ঘরে বিশ্রাম নেওয়ার দরকার প়ড়ে। কিন্তু হোটেলের ঘরে কয়েক দিন শুয়ে-বসে বিশ্রাম নিয়ে আয়েশ করে কাটাতেই পারেন, তবে কয়েকটি কাজ করা যাবে না। তাতে মুশকিল হতে পারে।

Advertisement

ধূমপান

হোটেলে চেক-ইন করার সময় ঘরে ধূমপান করা যাবে কি যাবে না, সে ব্যাপারে জানিয়ে দেওয়া হয়। যদি ধূমপান করার নিয়ম থাকে, তা হলেও অবাধে ধোঁয়া ওড়ানোর দরকার নেই। অন্যমনস্ক হয়ে যদি সিগারেটে আগুনের ফুলকি গিয়ে অন্যত্র পড়ে, তা হলে যেকোনও সময় বড় বিপদ ঘটে যেতে পারে। বেড়াতে গিয়ে এমন বিপর্যয় নেমে আসুক, তা না চাইলে এই বিষয়টি নিয়ে সতর্ক হওয়া জরুরি।

Advertisement

শব্দ দূষণ

বাইরে বেড়াতে গিয়ে একটু গানবাজনা না হলে, গোটা সফরটাই কেমন যেন ফিকে হয়ে যায়। হোটেলের ঘরে মাঝেমাঝেই গান চালান অনেকেই। তবে সেটা যেন বেশি জোরে না হয়। হোটেলের অন্য অতিথিদের কথা ভুলে গেলে চলবে না। বেশি জোরে গান বাজলে তাঁদেরও অসুবিধা হতে পারে। তাই গান বেশি জোরে চালানো একেবারেই উচিত নয়।

হোটেলের ঘরের নম্বর বলা

হোটেলের কত নম্বর ঘরে আছেন, সেটা কাছের বন্ধু বা আত্মীয়-স্বজন ছাড়া আর কাউকে না বলাই শ্রেয়। বে়ড়াতে গিয়ে কারও সঙ্গে আলাপ হয়েছে। আবেগের বশে তাঁকে রুম নম্বর বলে দিলেন। এই ভুলটি কখনও করবেন না। তাতে মুশকিল হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement