Salman Khans Expensive Watch

হাতই যেন হিরের খনি! সলমন খানের ৭১৪টি হীরকখচিত ঘড়ির দাম কত জানেন?

ঘড়ির গায়ে ৭১৪টি বিশেষ কাটিংয়ের হিরে। দ্যুতি ছড়ানো হাত ঘড়িতে ক্যামেরাবন্দি বলিউডের ‘ভাইজান’। ঘড়ির যা দাম তাতে বিলাসবহুল একটি বাংলো হয়ে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৪
Share:

সলমনের হাতের ঘড়ির যা দাম তাতে বিলাসবহুল বাংলো হয়ে যাবে। ছবি: ইনস্টাগ্রাম

ঘড়ি তো নয়, যেন অলঙ্কার! অদ্ভুত তার নকশা। নিখুঁত ভাবে গাঁথা হীরের দ্যুতি চোখে ধাঁধা লাগিয়ে দেয়। বিশ্বের অন্যতম নামী সংস্থা ‘জেকব অ্যান্ড কোং’-এর বহুমূল্য ঘড়ি এ বার শোভা পেল বলিউড তারকা সলমনের হাতে। সল্লু মিঞার ভক্তরা জানেন, ঘড়ি ও রিসলেট নিয়ে কতটা শৌখিন তাঁদের ‘ভাইজান’। তারকার নিজের সংগ্রহেও বিখ্যাত সংস্থার ঘড়ির সংখ্যা কিছু কম নয়।

Advertisement

তবে এ বার সলমন খানের হাতে ‘জেকব অ্যান্ড কোং’-এর এক্সক্লুসিভ সংগ্রহের ‘বিলিওনেয়ার ৩’ নামের বহুমূল্য হাতঘড়িটি পরিয়ে দিলেন সংস্থার সহপ্রতিষ্ঠাতা জেকব আরব। সেই বিরল মুহূর্তের ছবি নিজেই সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন জেকব। আমেরিকার বিখ্যাত অলঙ্কার ও ঘড়ি বিক্রেতা সংস্থা ‘জেকব অ্যান্ড কোং’। তাঁদেরই একটি অনুষ্ঠানের অতিথি ছিলেন সলমন। ভিডিয়োতে দেখা গিয়েছে, জেকব সলমনকে বিশেষ ঘড়িটি পরিয়ে দিচ্ছেন। সমাজমাধ্যমে জেকব লিখেছেন,‘‘আমি কারও হাতে বিলিওনিয়ার সংগ্রহের ঘড়িটি দিই না। তবে সলমন আলাদা’’।

প্রশ্ন উঠতেই পারে, হীরক খচিত বলেই কি এই ঘড়ি নিয়ে এত মাতামাতি! কী এর বিশেষত্ব?

Advertisement

ঘড়িটি সম্পর্কে বলা চলে, এটি অদ্বিতীয়, ‘মাস্টারপিস’। আসলে এই ঘড়ির নকশা থেকে ভাবনা সবেতেই রয়েছে বিশেষত্ব। ঘড়িটিতে রয়েছে ৭১৪টি সাদা হিরে। ঘড়ির ভিতরের অংশে শোভা পাচ্ছে ১৫২টি সাদা এমারেল্ড কাট হিরে। ব্যবহার হয়েছে আরও ৫৭টি ব্যগেট কাট হিরে। ঘড়িটির অর্থমূল্য ৪১.৫ কোটি টাকা।

এই মহামূল্যবান হীরকখচিত ঘড়ি সলমনের হাত শোভা পাওয়ায়, ঘড়ির মূল্যই বৃদ্ধি পেয়েছে বলে মন্তব্য করেছেন এক অনুরাগী। তবে সলমনের ব্যক্তিগত সংগ্রহও কম কিছু নয়। অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্টের বিবাহ বাসরে সকলের নজর কেড়েছিল ‘দাবাং’-এর নায়কের সাজ-পোশাক। সেই সময়ে চর্চায় ছিল সলমনের হাতে পরা হিরের ঘড়ি। ‘পটেক ফিলিপ’ ব্র্যান্ডের অ্যাকোয়ানট লুস রেনবো হট জোয়ালেরি নামের এই ঘড়িটির দাম ছিল ভারতীয় মুদ্রায় প্রায় ২৩ কোটি টাকা। ১৩০টি হিরে খচিত ঘড়ির গোটা ডায়াল ঘিরে ছিল নানা রঙের ৭৭৯টি পাথর।

তবে, ‘জেকব অ্যান্ড কোং’-এর এই ঘড়িটির মূল্য তার চেয়েও বেশি। প্রসঙ্গত, এই সংস্থার গয়না, ঘড়িতে সেজে ওঠেন হলিউডের তারকারা। ম্যাডোনা, রিহানাদের অঙ্গে শোভা পায় সংস্থাটির গয়না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement