Alia Bhatt

সুস্থ, ফুটফুটে সন্তানের জন্ম দিতে কী কী খেতেন আলিয়া ভট্ট? কী ভাবে বানাবেন সে সব খাবার?

অভিনেত্রী আলিয়া ভট্ট তাঁর এই যাত্রাপথে কোন বিশেষ খাবার খেতেন?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৩:৪৫
Share:

আলিয়ার পছন্দের দু’টি খাবার হল বিটের স্যালাড এবং চিয়া পুডিং। ছবি- সংগৃহীত

সুস্থ, ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দিয়েছেন অভিনেত্রী আলিয়া ভট্ট। রবিবার সকাল থেকেই তার তোড়জোড় চলছিল। সূত্রের খবর, ভাল আছেন মা এবং সদ্যোজাত। মা হওয়া তো মুখের কথা নয়, নিজের পাশাপাশি যত্ন নিতে হয় গর্ভস্থ ভ্রূণেরও। জন্ম দেওয়ার সময় যত এগিয়ে আসে, মনের মধ্যে ভয়ের উদ্রেক হতে থাকে মেয়েদের। সকলেই চান পুরো পদ্ধতিটি যেন মসৃণ হয়।

Advertisement

আলিয়ার এই মা হওয়ার খবর ছড়িয়ে পড়়তেই তাঁর প্রতিদিনের খাবারের তালিকা নিয়ে হবু মায়েদের কৌতূহল তৈরি হয়েছে। পুরনো সব অভ্যাস বাদ দিয়ে এক নতুন জীবনে প্রবেশ করতে অধ্যবসায় প্রয়োজন। অনেক দিন আগে থেকেই সম্পূর্ণ ভেগান খাবারে অভ্যস্ত হতে শুরু করেছিলেন আলিয়া। সময়ে গর্ভস্থ শিশু এবং মায়ের যত্নের পিছনে কি ভেগান খাবারই অপরিহার্য? সন্তানের পুষ্টি এবং নিজের শরীরের যত্নে এই সময়ে আলিয়া কী কী খাবার খেতেন?

আলিয়ার পছন্দের দু’টি খাবার হল বিটের স্যালাড এবং চিয়া পুডিং।

Advertisement

কী করে বানাবেন বিটরুট স্যালাড?

প্রথমে বিট সেদ্ধ করে নিন, এর মধ্যে দিন ইয়োগার্ট। স্বাদ অনুযায়ী নুন, গোলমরিচ এবং চাট মশলা দিয়ে ভাল করে মিশিয়ে নিন। স্বাদ বাড়িয়ে তুলতে আলিয়া এর মধ্যে কখনও কখনও ধনে পাতা, জিরে গুঁড়ো বা কারি পাতাও ছড়িয়ে দেন।

সুস্থ, ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দিয়েছেন অভিনেত্রী আলিয়া ভট্ট। ছবি- সংগৃহীত

আলিয়ার পছন্দের চিয়া পুডিং বানাবেন কী ভাবে?

শুকনো খোলায় চিয়া বিজগুলিকে একটু নাড়াচাড়া করে নিন।

এর পর একটি বাটিতে প্রোটিন পাউডার এবং নারকেলের দুধ ভাল করে মিশিয়ে নিন। মিষ্টি দিতে না চাইলে দেবেন, না হলে খেজুর কুচি মিশিয়ে নিন।

এর পর ওই চিয়া বীজগুলি মিশিয়ে নিন।

৩০-৪০ মিনিট ফ্রিজে রেখে বার করে নিলেই তৈরি চিয়া পুডিং।

চলতি বছর এপ্রিলে গাঁটছড়া বাঁধেন জুটিতে। গত জুন মাসে সন্তান আগমনের সুখবর ভাগ করে নিয়েছিলেন রণলিয়া। হাসপাতালের শয্যা থেকে ছবি পোস্ট করেছিলেন হবু মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement