Rakhi 2024 Celebration

টাকা ভরা খাম কিংবা জামাকাপড় নয়, রাখিতে বোনের জন্য কেনা উপহারে থাকুক ভাবনার ছোঁয়া

সামনেই রাখিপূর্ণিমা। এ বার আর জামাকাপড় বা টাকার খামের বদলে বোনকে ভিন্ন ধাঁচের কোনও উপহার দিয়ে চমকে দেওয়ার কথা ভাবছেন? দেখে নিন, কী ধরনের উপহার দিলে বোন বা দিদি খুশিও হবেন এবং তাঁদের কাজেও লাগবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৩:২৪
Share:

উপহার হোক অভিনব। ছবি: শাটারস্টক।

জন্মদিন হোক বা ভাইফোঁটা, বোনকে উপহার দেওয়ার সময় এলেই মাথায় হাত পড়ে যায় ভাই কিংবা দাদাদের। বোন ভেবেচিন্তে ঠিক এমন একটা জিনিস বার করে ফেলেন, যেটা আপনার খুবই কাজে লাগবে, অথচ যার কথা আপনার মাথাতেও আসেনি। সামনেই রাখিপূর্ণিমা। তাই এ বার আর জামাকাপড় বা টাকার খামের বদলে বোনকে ভিন্ন ধাঁচের কোনও উপহার দিয়ে চমকে দেওয়ার কথা ভাবছেন? দেখে নিন, কী ধরনের উপহার দিলে বোন বা দিদি খুশিও হবেন এবং তাঁদের কাজেও লাগবে।

Advertisement

শপিং ভাউচার: কেনাকাটা করতে সব মেয়েই কমবেশি পছন্দ করেন। আর আপনার বোনেরও সেই শখ থাকলে তাঁকে অনায়াসে শপিং ভাউচার উপহার দিতে পারেন। এতে তিনি তাঁর নিজের পছন্দমতো কেনাকাটা করতে পারবেন। পোশাক হোক কিংবা প্রসাধনী, তাঁর প্রয়োজন অনুযায়ী তিনি জিনিস কিনে নিতে পারেন।

স্টেকেশনের পরিকল্পনা: কর্মব্যস্ত জীবনে সকলের হাতেই সময়ের বড় অভাব। তাই পরিবারের সঙ্গে দূরে কোথাও ঘুরতে যাওয়ার অবকাশ হয় না। রাখি উপলক্ষে সপ্তাহান্তে বোন ও গোটা পরিবারের সঙ্গে শহরের কোনও বিলাসবহুল হোটেলে স্টেকেশনের পরিকল্পনা করতে পারেন।

Advertisement

বোনকে ভিন্ন ধাঁচের কোনও উপহার দিয়ে চমকে দেওয়ার কথা ভাবছেন? ছবি: শাটারস্টক।

স্মার্ট হোম অ্যাসিস্ট্যান্ট: অ্যালেক্সা— একডাকে সাড়া দেওয়া এই ‘হোম অ্যাসিস্ট্যান্ট’-এর পরিচিত গোটা বিশ্বে ছড়িয়ে আছে। বিভিন্ন কাজ অত্যন্ত সহজে করে দেওয়ায় ‘অ্যালেক্সা’ বন্ধু হয়ে উঠতে পারে যে কোনও মানুষের। বহু মুশকিল সহজেই আসান করে দেয় এই বৈদ্যুতিন যন্ত্র। রাখিতে বোনকে ‘হোম অ্যাসিস্ট্যান্ট’ উপহার দিয়ে চমকে দিতেই পারেন।

সাবস্ক্রিপশন: আপনার বোন কি সিনেমা বা ওয়েব সিরিজ়ের পোকা? তা হলে কিনে দিতে পারেন এক বছরের তাঁর পছন্দের কয়েকটি ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন।

পোষ্য: আপনার দিদি বা বোন কি কুকুরছানা ভালবাসেন? দীর্ঘ দিন ধরে বাড়িতে পোষ্য আনার পরিকল্পনা করছেন? সে ক্ষেত্রে বাড়িতে একটি পোষ্য এনে চমকে দিতে পারেন তাঁকে! তবে বাড়িতে পোষ্য নিয়ে আসা কিন্তু বড় দায়িত্বের বিষয়। তাই ভেবেচিন্তে তবেই এই উপহার দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement