Katrina Kaif

ডায়েট নয়, সজনে ডাঁটার স্যুপ ক্যাটরিনার ছিপছিপে গড়নের রহস্য, ফিট থাকতে আর কী করেন নায়িকা?

ক্যাটরিনার ফিটনেস ও রূপরুটিন জানতে চাওয়া অনুরাগীর সংখ্যা কম নয়। অনেকেই জানতে চান, তাঁদের প্রিয় নায়িকা কী ভাবে যত্নে রাখেন নিজেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১১:৪৪
Share:

ক্য়াটরিনা কইফ। ছবি: সংগৃহীত।

বলিপাড়ার ফিট নায়িকার তকমা যাঁদের দেওয়া হয়, সেই তালিকায় ক্যাটরিনা কইফ অন্যতম।কালো বিকিনিতে স্বামীর হাত ধরে সমুদ্রসৈকত যাপন হোক কিংবা সকালের নরম সূর্যের আলোয় নিজেকে মেলে ধরা— ক্যাটরিনা সবেতেই সুন্দরী। ক্যাটরিনার ফিটনেস ও রূপরুটিন জানতে চাওয়া অনুরাগীর সংখ্যা কম নয়। অনেকেই জানতে চান, তাঁদের প্রিয় নায়িকা কী ভাবে যত্নে রাখেন নিজেকে।ক্যাটরিনা অত্যন্ত স্বাস্থ্য সচেতন। খাওয়াদাওয়ার ব্যাপারে ভরসা রাখেন বাড়ির খাবারেই। সেই সঙ্গে মন দিয়ে শরীরচর্চাও করেন। শুটিংয়ের চাপ থাকলেও শরীরচর্চা করতে তিনি ভোলেন না। শুটিং থাকলেও বাড়ির খাবার সঙ্গে নিয়ে যান তিনি। তবে খাওয়াদাওয়ার পাশাপাশি শরীরচর্চাতেও তাঁর সমান নজর। রোজ নিয়ম করে কয়েকটি ব্যায়াম তিনি করেই থাকেন।

Advertisement

শরীরচর্চা

ছিপছিপে থাকতে জিম-ই ভরসা ক‍্যাটরিনার। নিয়ম করে জিমে যান। ওয়েট ট্রেনিং করেন। মেদহীন, পেশিবহুল চেহারা গড়ে তুলতে চেষ্টার কোনও কসুর করেন না তিনি। কার্ডিয়ো, পিলাটেস, টিআরসি, পলিয়োমেট্রিকের মতো নানা শরীরচর্চা রোজ করেন ভিকি-ঘরনি।

Advertisement

সকাল সকাল বিছানা ছাড়েন। তার পর কিছু ক্ষণ ট্রেডমিলে হেঁটে সোজা চলে যান জিমে। শুটিং না থাকলে সেখানেই দিনের অধিকাংশ সময় কাটান। জিম ছাড়াও সাইকেল চালানো, দৌড়নো তো আছেই।

ডায়েট

শরীরচর্চার পাশাপাশি খাওয়াদাওয়ার দিকেও সমান নজর ক‍্যাটরিনার। সকালে উঠে প্রথমেই ভেজানো কিশমিশ খান ক‍্যাটরিনা। তার পর সেলেরি পাতা, লাউ আর শসা দিয়ে তৈরি ডিটক্স পানীয়ে চুমুক দেন তিনি।

ভাত, রুটি জীবন থেকে বাদ দিয়েছেন। ডালের স‍্যুপ, অ‍্যাভোকাডো স‍্যালাড, সজনে এবং ব্রকোলির স‍্যুপ খেতে পছন্দ করেন ‘ক‍্যাট’। এ ছাড়াও গ্রিলড ফিশ, ব্রাউন ব্রেড, মাখনও ভালবাসেন ক‍্যাটরিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement