Sooji Face Pack

পুজোর আগে ত্বকের ট্যান দূর করবে সুজি! বাড়িতেই কী ভাবে বানাবেন ফেসপ্যাক?

পার্লারের ভিড়ের চাপে পড়তে না চাইলে সুজি দিয়ে বাড়িতেই বানিয়ে নিতে পারেন বিশেষ এক ফেসপ্যাক। কী ভাবে বানাবেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩৮
Share:

সুজি দিয়ে হোক রূপচর্চা। ছবি: সংগৃহীত।

মাঝেমাঝে জলখাবারে সুজি বানান। লুচির সঙ্গে সুজি খেতে অনেকেই পছন্দ করেন। আবার গলাব্যথা হলেও শক্ত খাবার খাওয়া যায় না। তখন পাতলা সুজি বানিয়ে খেলে একটু স্বস্তি পাওয়া যায়। সেই সুজি চাইলে মাখতে পারেন মুখেও। সুজির গুণে উজ্জ্বল হবে ত্বক। পুজোর আগে পার্লারগুলিতে ভিড় বাড়ছে। সেই ভিড়ের চাপে পড়তে না চাইলে সুজি দিয়ে বাড়িতেই বানিয়ে নিতে পারেন বিশেষ এক ফেসপ্যাক। কী ভাবে বানাবেন?

Advertisement

সুজি, ইয়োগার্ট, মধু এবং কয়েক ফোঁটা লেবুর রস— এই কয়েকটি উপকণ দিয়েই তৈরি করা যাবে এই প্যাক। তবে উপকরণগুলির একটি নির্দিষ্ট মাপ আছে। ইচ্ছামতো ব্যবহার করলে চলবে না। সুজি নিতে হবে ২ টেবিল চামচ, আধকাপ ইয়োগার্ট, এক চা চামচ মধু এবং এক চা চামচ লেবুর রস ভাল করে মিশিয়ে নিতে হবে। এমন করে মেশান যাতে মিশ্রণটি মিহি হয়। দলা পাকিয়ে থাকলে চলবে না। যদি দেখেন মিশ্রণটি থকথকে হয়ে গিয়েছে, তা হলে তাতে আরও খানিকটা ইয়োগার্ট মিশিয়ে নিতে পারেন।

প্যাক ব্যবহারের আগে ভাল করে ত্বক পরিষ্কার করে নিন। যাতে ত্বকের কোষে কোনও ধুলোবালি জমে না থাকে। ত্বকে এই ফেসপ্যাক লাগিয়ে কিছু ক্ষণ অপেক্ষা করুন। তার পর গরমজলের ভাপ নিন। প্যাক শুকিয়ে এলে জল দিয়ে মুখ ধুয়ে নিন। সপ্তাহে তিন দিন ব্যবহার করলেই উপকার পাবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement