Makeup Hacks

হাসলেই চোখ বুজে আসে? মেকআপের কারসাজিতেই বড় দেখাবে নয়নজোড়া

রূপটানের সঠিক কায়দা জানলে কিন্তু ছোট চোখকেও বড় দেখানো সম্ভব। কোন টোটকা মানলে হবে মুশকিল আসান, রইল হদিস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ২০:৩২
Share:

ছোট চোখ বড় দেখানোর সহজ টোটকা। ছবি: সংগৃহীত।

চোখ ছোট বলে অনেকের আক্ষেপ হয়। একটু হাসলেই যেন চোখ বুজো আসে। আর মেকআপ ঠিক মতো না করলে কিন্তু আরও ছোট দেখতে লাগে চোখ। রূপটানের সঠিক কায়দা জানলে কিন্তু ছোট চোখকেও বড় দেখানো সম্ভব। কোন টোটকা মানলে হবে মুশকিল আসান, রইল হদিস।

Advertisement

১) চোখের সাজে আনুন ঔজ্জ্বল্য। উজ্জ্বল সাজের জন্য চোখে সাধারণ আইশ্যাডোর বদলে গ্লিটার আইশ্যাডো ব্যবহার করতে পারেন।

২) আইলাইনার লাগানোর সময় চোখের উপরের পাতায় সবটা জুড়ে না লাগিয়ে পাতার এক-তৃতীংয়াশে ব্যবহার করুন। এই টোটকায় আপনার চোখ বড় দেখাবে। আইলাইনার লাগানোর ক্ষেত্রে সাধারণ লাইনারের চেয়ে উইংড আইলাইনার লাগালে চোখ বড় দেখাবে। খুব মোটা করে আইলাইনার পরবেন না।

Advertisement

৩) চোখের পাতা কার্ল করলেও হতে পারে সমস্যার সমাধান। কার্লার ব্যবহার করে চোখের পাতা কার্ল করেই দেখুন, চোখ বড় দেখাবে।

৪) চোখ বড় দেখাতে চোখের পল্লবে বেশ কয়েক পরত মাস্কারা ব্যবহার করতে পারেন। বিয়েবাড়ি কিংবা কোনও পার্টির মেকআপ হলে বড় আইল্যাশও পরতে পারেন। নকল পল্লব লাগালে চোখ বড় দেখায়। বাড়িতে একজোড়া পল্লব আর আঠা কিনে রাখুন। অনুষ্ঠানে যাওয়ার আগে মেকআপ শেষেই লাগিয়ে ফেলুন সেই আইল্যাশ।

৫) চোখের পাতায় শুধু নয়, নীচেও গাঢ় রঙের আইশ্যাডো ব্যবহার করুন। চোখের কোণে হাইলাইটার ব্যবহার করলেও চোখ বড় দেখায়। সেই সুন্দর করে ভুরু আঁকবেন, খুব মোটা যেন না হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement