Makeup Tips for Durga Puja

পুজোর মেকআপে কিয়ারা-দীপিকার মতো জেল্লা চাই? ৭টি ধাপেই নজর কাড়তে পারেন পুজোর ভিড়ে

সমাজমাধ্যমে দেখে মেকআপ করতে এখন অনেকেই স্বচ্ছন্দ! তবে মেকআপের পর সেই জেল্লা থাকে না, ত্বক শুষ্ক দেখায়। মাত্র ৭টি ধাপে অভিনেত্রীদের মতো গ্লোলিং মেকআপ লুক কী ভাবে করবেন, রইল হদিস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১২:০১
Share:

(বাঁ দিকে) কিয়ারা আডবাণী, দীপিকা পাড়ুকোন (ডান দিকে)। ছবি: ইনস্টাগ্রাম।

ইদানীং চড়া মেকআপের চল কমেছে। বিয়েবাড়ি হোক কিংবা কোনও পার্টি— হালকা মেকআপ করতেই বেশি পছন্দ করছেন তরুণীরা। সাজ হবে এমন, যাতে বোঝা না যায়, কোনও প্রসাধনী ব্যবহার করা হয়েছে। দেখে যেন মনে হয়, ত্বক এতই সুস্থ যে, ভিতর থেকে উজ্জ্বল আভা ঠিকরে বেরোচ্ছে। সামনেই পুজো। জামাকাপড়, জুতো থেকে মেকআপের প্রসাধনী— কেনাকাটা শেষ। তবে পুজোর সাজে কী ভাবে আলিয়া ভট্ট, দীপিকা পাড়ুকোন আর কিয়ারা আডবাণীর মতো চমক আনবেন, সেই উপায় কিন্তু জানা নেই অনেকেরই।

Advertisement

সমাজমাধ্যমে দেখে মেকআপ করতে এখন অনেকেই স্বচ্ছন্দ! তবে মেকআপের পর সেই জেল্লা থাকে না, ত্বক শুষ্ক দেখায়। মাত্র ৭টি ধাপে অভিনেত্রীদের মতো গ্লোলিং মেকআপ লুক কী ভাবে করবেন, রইল হদিস।

১) ত্বকের নিয়ম করে পরিচর্চা জরুরি। মেকআপ করার আগে ত্বকের যত্ন নিতে ভুলবেন না। টোনারের পর মুখে ময়েশ্চারাইজ়ার ব্যবহার করা ভীষণ জরুরি। এতে ত্বকের আর্দ্র ভাব বজায় থাকে। ত্বক উজ্জ্বল দেখায়।

Advertisement

২) সবার আগে ত্বকে প্রাইমার ব্যবহার করুন। ত্বকের দাগছোপ দূর করতে এবং ত্বকে জেল্লা আনতে প্রাইমার ভীষণ জরুরি।

৩) ফাউন্ডেশনের সঙ্গে সামান্য লিকুইড হাইলাইটার ব্যবহার করুন। এতে ত্বক জেল্লাদার দেখাবে। মেকআপের সময়ে সারা মুখে কনসিলার লাগাবেন না। মুখে কোনও দাগছোপ থাকলে শুধু সেখানেই কনসিলার ব্যবহার করুন। চোখের তলায় কালি পড়লে তা ঢাকার জন্য সে সব স্থানে ভাল করে কনসিলার লাগান।

৩) নায়িকাদের মতো গোলাপি গাল পেতে ক্রিম ব্লাশ বা তরল ব্লাশ ব্যবহার করুন। এই প্রকার ব্লাশ খুব সহজেই ত্বকের সঙ্গে মিলিয়ে যায়। ফলে মেকআপ চড়া মনে হবে না, জেল্লাও আসবে। ব্লাশ খুব ভাল করে ত্বকের সঙ্গে যেন মিশে যায়, সে দিকে খেয়াল রাখুন।

৪) তার পর কমপ্যাক্ট পাউডার বা ট্রান্সলুসেন্ট পাউডার ব্যবহার করুন। যে সব স্থানে কনসিলার লাগিয়েছেন, সেখানে পাউডার খুব ভাল করে মেশাতে হবে। অতিরিক্ত পাউডার ব্যবহার করলে ত্বক শুষ্ক দেখায়, তাই পরিমাণের দিকে খেয়াল রাখুন। তার পর পাউডার কনটোর ব্যবহার করুন।

৫) মেকআপ করার আগে ও পরে ফিক্সার স্প্রে ব্যবহার করতে ভুলবেন না যেন। মেকআপ দীর্ঘ ক্ষণ ধরে রাখার পাশাপাশি, এটি ব্যবহার করলে ত্বকের জেল্লা বাড়ে।

৬) মেকআপের পরেও আবার হাইলাইটার ব্যবহার করতে ভুলবেন না যেন।

৭) শেষে কাজল, আইশ্যাডো দিয়ে চোখের মেকআপ সেরে নিলেই নায়িকাদের মতো জেল্লাদার মেকআপ লুক তৈরি করে ফেলতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement