Makeup Tips

দীপাবলি, ভাইফোঁটায় পর পর পার্টি আছে? কম সময়ে নিখুঁত মেকআপের কৌশল শিখে নিন

সুন্দর করে সেজে পার্টির মধ্যমণি হতে হবে তো? আর শুধু পার্টি কেন, সামনের দু’মাসে অনেক বিয়েবাড়িও আসবে। সাজসজ্জায় যদি মধ্যমণি হতেই হয়, তা হলে রূপটানের কৌশল জেনে নিতেই হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১৯:৩৭
Share:

কম সময়ে কী ভাবে পার্টি মেকআপ করবেন? ছবি: সংগৃহীত।

সামনেই কালীপুজো, ভাইফোঁটা। এখন কয়েকদিন অনুষ্ঠান চলবে। ঘরোয়া পার্টিও থাকবে অনেকের। সুন্দর করে সেজে পার্টির মধ্যমণি হতে হবে তো? আর শুধু পার্টি কেন, সামনের দু’মাসে অনেক বিয়েবাড়িও আসবে। সাজসজ্জায় যদি মধ্যমণি হতেই হয়, তা হলে রূপটানের কৌশল জেনে নিতেই হবে।

Advertisement

কম সময়ে কী ভাবে পার্টি মেকআপ করবেন?

১) শুরু করুন ক্লিনজ়িং দিয়ে। গোলাপ জলে তুলো ভিজিয়ে মুখে, গলায় এবং ঘাড়ে বুলিয়ে নিন। কয়েক মিনিট অপেক্ষা করে সামান্য ময়েশ্চারাইজ়ার লাগান। মিনিট দু’-তিনেক অপেক্ষা করুন। এ বার পালা প্রাইমারের। এটি লাগালে মেকআপ দীর্ঘস্থায়ী হবে।

Advertisement

২) এর পর ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন লাগান। ভিজে স্পঞ্জ বা ব্রাশ দিয়ে ভালভাবে মুখে, কানে, গলায়, ঘাড়ে মিশিয়ে দিন। ত্বক খুব শুষ্ক লাগলে কয়েক ফোঁটা তেল বা ময়েশ্চারাইজ়ার মিশিয়ে নিন ফাউন্ডেশনে।

৩) ত্বকের কোথাও কোনও দাগ বা ব্রণ থাকলে সামান্য কনসিলার লাগিয়ে নিতে হবে। চোখের নীচে, নাকের উপর, কপালের মাঝখানে এবং থুতনিতে— অর্থাৎ, মুখে মাঝখানের অংশগুলোতে লাগাতে হবে কনসিলার। ম্যাট লুক না চাইলে, পুরো মুখে পাউডার ব্যবহার না করে শুধু যেখানে কনসিলার লাগিয়েছেন, সেখানে ব্যবহার করলেই হবে।

৪) সামান্য কনসিলার নিয়ে চোখের পাতায় ভালভাবে ব্লেন্ড করে নিন। এতে আইশ্যাডো সুন্দর করে ফুটবে। পার্টিতে শিমার বা ব্রোঞ্জ কালারের শ্যাডো দেখতে বেশ ভাল লাগে। পোশাকের সঙ্গে মিলিয়ে শ্যাডো লাগাবেন না। বরং বৈপরীত্য আনুন। চোখের বাইরের কোণে একটু গাঢ় রঙের শ্যাডো লাগান।

৫) লিপস্টিকের ক্ষেত্রে এখন মেটালিক শেডের বেশ রমরমা। আপনার পোশাকের সঙ্গে মানানসই হলে ফুশিয়া পিঙ্ক, ব্রাউন, মেরুনের মতো রং পরতেই পারেন। এখন আইল্যাশ ব্যবহার করার চল খুব উঠেছে। তবে আপনার মুখের গড়নের সঙ্গে মানামসই আইল্যাশও পরতে পারেন। খুব বড় মাপের আইল্যাশ পরলে মোটেই ভাল লাগে না। বরং সাজ হয়ে যায় অনেক বেশি উগ্র।

৬) গালে সামান্য ব্লাশার লাগিয়ে নিন। পিচ, কোরাল, বেবি পিঙ্ক শেড ভাল লাগবে। এ বার সামান্য হাইলাইটার ব্রাশে নিয়ে ভ্রূ-র নীচে, নাকের ডগা, গাল, থুতনিতে ভাল ভাবে লাগিয়ে নিন। তা হলেই মুখ উজ্জ্বল লাগবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement