Blush hacks

ব্লাশ দিয়েই মাত করুন! সহজ টোটকায় ‘ম্যাজিক’ আনুন গালে, হাসলেই কাত হোক ভক্তরা

হাসলে সবাইকেই ভাল লাগে। আর হাসির সময় যদি গালে থাকে সামান্য লালচে আভা, তবে তো কথাই নেই। কিন্তু বয়স বাড়লে গালে ব্লাশ অন লাগাতে অনেকেই ভয় পান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ২১:০২
Share:

ছবি : সংগৃহীত।

সহজ অথচ সুন্দর। এমন জিনিস কে পছন্দ করে না! বিশেষ করে জিনিসটি যদি হয় মেক আপের আর তাতে যদি আপনার ত্বকের জেল্লা বাড়ে, তবে আপনি সে জিনিসকে আপন করে নেবেন না? এখানেও তেমনই একটি সহজ উপায় জানানো হল। যে টোটকা ব্যবহার করলে কয়েক সেকেন্ডে আপনার মুখ দেখাবে উজ্জ্বল, ঝকঝকে এবং সুন্দর। সময় লাগবে কয়েক মিনিট।

Advertisement

হাসলে সবাইকেই ভাল লাগে। আর হাসির সময় যদি গালে থাকে সামান্য লালচে আভা, তবে তো কথাই নেই। কিন্তু বয়স বাড়লে গালে ব্লাশ অন লাগাতে অনেকেই ভয় পান। কেউ ভাবেন দেখতে খারাপ লাগবে। কেউ বা ভাবেন উচ্চকিত মনে হবে। কিন্তু এর কোনওটিই না হয়ে ব্লাশ ভাল দেখাবে একটি উপায়ে।

সেই গোপন উপায়টি এ বার বলে ফেলা যাক। এর জন্য প্রয়োজন হবে দু’টি জিনিস— এক, তরল ব্লাশ অন এবং একটি তরল হাইলাইটার। এ বার গালের যে অংশে ব্লাশ লাগাতে চাইছেন সেখানে দু’টিই অতি সামান্য পরিমাণে লাগিয়ে ব্রাশ বা আঙুল দিয়ে ব্লেন্ড করে নিন। ব্যস। তাহলেই দেখবেন মুখটা অনেকখানি উজ্জ্বল দেখাচ্ছে।

Advertisement

ওই ভাবে ব্লাশ লাগালে চল্লিশোর্ধ্ব বা পঞ্চাশোর্ধ্বদেরও খারাপ লাগবে না বলে জানাচ্ছেন রূপচর্চা শিল্পীরা। উল্টে বয়স্কদের মুখের হালকা বলিরেখাকেও ঢেকে দেওয়া যাবে ওই উপায়ে। তবে ত্বকের রঙ অনুযায়ী ব্লাশ এবং হাইলাইটারের রং বেছে নিতে হবে আর ব্যবহার করার সময় খুব সামান্য পরিমাণে নিয়ে প্রয়োজন মতো ব্লাশের রং বা হাইলাইটারের পরিমাণ বাড়িয়ে নিতে হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement