Denim Wear

শরীরের বাড়তি ওজনে ‘ফ্যাশন’ নিয়ে চিন্তা! ডেনিমের রকমারি পোশাকে হয়ে উঠতে পারেন অনন্যা

ওজন বেশি তো কী! ডেনিমের রকমারি পোশাকে আপনিও হয়ে উঠতে পারেন নজরকাড়া।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ২০:১৯
Share:

ওজন বেশি হলেও ডেনিমের পোশাকে আপনি হয়ে উঠতে পারেন স্টাইলিশ। ছবি: সংগৃহীত।

তন্বী কোমর, মেদহীন পেট, ছিপছিপে গড়ন হলে সমস্ত পোশাকই ভাল লাগে। কিন্তু স্থূল শরীর, ওজন স্বাভাবিকের চেয়ে বেশি হলে তিনি কি পশ্চিমী পোশাকে সাজবেন না!

Advertisement

শরীরে অবাঞ্ছিত মেদ থাকলেই যে গুটি কয়েক পোশাকে স্টাইল ও ফ্যাশন সীমাবদ্ধ রাখতে হবে, তা কিন্তু নয়। চিরাচরিত ধারণা বদলাতে, বাংলা সিনেমা ‘ফাটাফাটি’-তেই দেখানো হয়েছে আত্মবিশ্বাস থাকলে স্থূল শরীর সত্ত্বেও র‌্যাম্প কাঁপানো যায়।

তাই ওজন নিয়ে বেশি না ভেবে জেনে নিন, কী ভাবে ডেনিমের রকমারি পোশাকে হয়ে উঠতে পারেন অনন্যা। স্টাইলিশ পোশাকে রাস্তা দিয়ে হেঁটে গেলে আপনিই মুখ বন্ধ হয়ে যাবে নিন্দকদের।

Advertisement

র‌্যাপ ড্রেস

গরম হোক বা বর্ষা, বেছে নিতে পারেন ডেনিমের পোশাক। তবে সেই কাপড় যেন মরসুমের উপযোগী হয়। স্টাইলিং-এ নজরকাড়া র‌্যাপ ড্রেস। হাঁটুঝুলের এই পোশাকে সামনে বোতাম থাকে। কোমরের জায়গায় থাকে ডেনিমেরই লম্বা ফিতে। যা সুন্দর করে বেঁধে দিলেই পোশাক শরীরের সঙ্গে বসে যায়। এই ধরনের পোশাক হালকা হয়। বুকের কাছে খুব বেশি চাপ হয় না। ফলে আরাম, স্টাইল, দুই-ই একসঙ্গে মেলে। আবার আলগা এই পোশাক স্থূল চেহারার সঙ্গে দিব্যি মানিয়ে যায়।

ডেনিমের পোশাকে হয়ে উঠুন অনন্যা। ছবি: সংগৃহীত।

ব্যাগি জিন্‌স

পায়ের সঙ্গে লেপ্টে থাকা প্যান্টের বদলে ব্যাগি জিন্‌স এখন বেশি ‘ট্রেন্ডি’। ওজনে যাঁরা ভারী, তাঁদের কোমরের অংশের বাড়তি মেদ এই ধরনের প্যান্টে ঢেকে যায়। ‘বুট কাট’, ‘মম জিন্‌স’ গরম হোক বা বর্ষা, যে কোনও ঋতুতে বেশি আরামদায়কও। ‘হাই ওয়েস্ট জিন্‌স’-এর সঙ্গে ছোট টপ বা হালকা জ্যাকেট বেশ ভাল মানাবে।

ডেনিমের লম্বা পোশাক

একেবারে গোড়ালি পর্যন্ত নয়, পোশাক থাকবে তার একটু উপরে। কোমরে থাকবে ডেনিমেরই ফিতে বা অন্য কোনও বেল্ট। শরীরের বিভিন্ন অংশে অবাঞ্ছিত মেদ এই ধরনের ডেনিম পোশাকে ঢাকা পড়ে যায়। আবার দেখতেও ‘স্মার্ট’ লাগে।

এই ধরনের পোশাক ওজন বেশি হলেও দিব্যি মানিয়ে যায়। তবে এর পরেও বলতে হয়, চেহারায় স্থূলতার ছোঁয়া থাকলেও মন খুলে সাজতে পারেন যে কোনও পোশাকে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement