Makeup Tips

সঙ্গীর সঙ্গে দেখা করতে যাচ্ছেন? রূপটান কেমন হলে আপনার দিক থেকে চোখ ফেরাতেই পারবে না?

কেমন হবে রূপটান? মেকআপ এমন ভাবে করতে হবে যাতে বাড়তি সাজ না লাগে, লাবণ্যে ভরে থাকে আপনার মুখ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১৬
Share:

রূপটান কেমন হলে সকলের মাঝে আপনিই হবেন নজরকাড়া? ছবি: ফ্রিপিক।

সঙ্গীর সঙ্গে দেখা করার দিন। সন্ধেয় দেখা সাক্ষাতের পরিকল্পনা করে রেখেছেন। মনে মনে প্রচণ্ড উত্তেজনা অনুভব করছেন। সেই সঙ্গেই চিন্তা হচ্ছে যে কী ভাবে সাজবেন। বিশেষ করে ঠিক কেমন মেকআপ করলে বাড়তি সাজও লাগবে না, আবার সন্ধের আয়োজনের জন্য তা হবে একেবারে নিখুঁত। যদি সঙ্গীর মন জিতে নিতে চান, তা হলে রূপটান কেমন হবে, তা জেনে নিন।

Advertisement

সাজের শুরুতেই ভারী ফাউন্ডেশনের বদলে যাদের চোখের কোল বসা তাঁরা হাল্কা কনসিলার দিয়ে সেটা ঢেকে নিলে প্রথম ধাপেই সাজ খুব ভারী হয়ে যায় না। এতে নো-মেকআপ সাজের ধারাটাও বজায় থাকে।

নো-মেকআপ সাজের সঙ্গে অবশ্য গাঢ় রঙের ঠোঁটের সাজ কখনই নয়। হাল্কা ন্যুড রঙের লিপস্টিক আর লিপগ্লস দিয়ে নিলেই যথেষ্ট। তবে যদি নিজেকে উজ্জ্বল দেখাতে হয়, তা হলে গাঢ় রঙের লিপস্টিক পরতেই পারেন।

Advertisement

তাই কোনও মতেই ব্লাশকে আপনার মেকআপ রুটিন থেকে ছুটি দেবেন না! কোরাল বা পিচ রঙের ব্লাশারের ছোঁয়ায় গালে হালকা আভা ছড়িয়ে থাক। মাস্কারা পরতে কিন্তু ভুলবেন না। নজর দিন চোখের মেকআপে। মোটা করে কাজল বা আইলাইনার না-ই বা পরলেন, কিন্তু মাস্কারা বাদ দেবেন না তাই বলে! চোখের নীচের ওয়াটার লাইনে সরু কাজল আর চোখের পাতায় মাস্কারা!

শুধু সাজগোজ যথেষ্ট নয়। সুগন্ধিও সমান জরুরি। সুগন্ধি কেনার আগে ঋতুর সঙ্গে তার যোগ কোথায়, তা জেনে নেওয়া জরুরি। গরমকালে তীব্র গরম বা ঘামের গন্ধের মাঝে যে ধরনের গন্ধ সতেজতা আনতে পারে, শীতকালে কিন্তু সেই একই রকম গন্ধ ভাল না-ও লাগতে পারে। আবার বসন্তের ফুরফুরে বাতাস, উড়ুউড়ু মনের জন্য আলাদা ধরনের গন্ধ বেছে রাখতে হবে। তাই দেখেশুনেই সুগন্ধি বাছাই করুন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement