Yami Gautam

প্রসবের ধকল কাটিয়ে তিনি এখন ঝকঝকে, পার্লারে না গিয়ে কী ভাবে রূপচর্চা করলেন ইয়ামি?

ইয়ামির ত্বকে কোনও ক্লান্তির ছাপ নেই। বরং তাঁর ঝকঝকে ত্বক আলাদা করে নজর কাড়ছে। সব সামলেও কী ভাবে ত্বকের যত্ন নিলেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৯:৩৫
Share:

ইয়ামি গৌতম। ছবি: সংগৃহীত।

মাস কয়েক আগেই মা হয়েছেন অভিনেত্রী ইয়ামি গৌতম। একরত্তি ছেলেকে নিয়েই আপাতত ব‍্যস্ত ব‍্যক্তিগত জীবনে। মা হওয়ার এখনও পর্দায় দেখা যায়নি ইয়ামিকে। তবে সমাজমাধ‍্যমে তিনি বেশ সক্রিয়। মাঝেমাঝেই নিজের ছবি পোস্ট করেন। মা হওয়ার ধকল আছে। এখানেই শেষ নয়। খুদেকে দেখাশোনা করাও কম পরিশ্রমের নয়। তবে ইয়ামির ত্বকে তেমন কোনও ক্লান্তির ছাপ নেই। বরং তাঁর ঝকঝকে ত্বক আলাদা করে নজর কাড়ছে। সব সামলেও কী ভাবে ত্বকের যত্ন নিলেন তিনি?

Advertisement

১).ত্বকের যত্নে সারা বছর ময়েশ্চারাইজার ব্যবহার করেন ইয়ামি। ত্বক যদি ভিতর থেকে আর্দ্র না থাকে, সে ক্ষেত্রে ত্বকে নানা সমস্যা দেখা দিতে শুরু করে। তাই ময়েশ্চারাইজারের ব্যবহার করা জরুরি। সেই সঙ্গে সানস্ক্রিনও ব্যবহার করতে হবে। মেঘলা বলে সানস্ক্রিন ব্যবহার বন্ধ করে দেওয়া বোকামি।

২) পেশাগত প্রয়োজনে মেক আপ করতেই হয়। কিন্তু বর্ষাকালে যতটা সম্ভব রূপটান করা থেকে নিজেকে দূরে সরিয়ে রাখেন। অত্যধিক মেক আপ ব্যবহার করলে ত্বক বেশি শুকনো হয়ে যায় এই আবহাওয়ায়। ত্বকের মসৃণতা বজায় রাখতেই প্রসাধনীর ব্যবহার কম করেন অভিনেত্রী।

Advertisement

৩) বর্ষায় একেবারেই বাইরের খাবার খান না ইয়ামি। সব সময়ে চেষ্টা করেন বাড়ির খাবার খাওয়ার। শুটিং থাকলেও সঙ্গে নিয়ে যান বাড়ির ঘরোয়া খাবার। তেল-মশলা দেওয়া কিংবা ভাজাভুজি কোনও খাবারই তিনি খান না।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement