Detox Drink for Skin

৫৫ বছরেও টানটান জেল্লাদার ত্বক, ভাগ্যশ্রীর মতো সৌন্দর্য পেতে রোজ সকালে খেতে হবে একটি বিশেষ পানীয়

বয়স যেন থমকে গিয়েছে। ভাগ্যশ্রীকে দেখলে মনে হবে, ভিতর থেকেও ততটাই ফিট ও তরতাজা থাকেন সব সময়ে। নায়িকার এমন জেল্লাদার ত্বকের রহস্য কী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১২:২১
Share:

ভাগ্যশ্রীর সৌন্দর্যের রহস্য কী? ছবি: সংগৃহীত।

গাল-গলার চামড়ায় একটিও ভাঁজ নেই। এই ৫৫ বছর বয়সেও রূপ যেন ফেটে পড়ছে। টানটান ত্বক, দাগছোপের বালাই নেই। ভাগ্যশ্রীকে দেখলে মনে হবে, ভিতর থেকেও ততটাই ফিট ও তরতাজা থাকেন সব সময়ে। নায়িকার এমন জেল্লাদার ত্বকের রহস্য কী?

Advertisement

ত্বক ভাল রাখতে, ত্বকের জেল্লা বৃদ্ধিতে অনেকেই স্পা করান। এতে অবশ্যই ত্বক পরিষ্কার হয়, মৃত কোষ ঝরিয়ে ফেলা যায়। রক্ত সঞ্চালনও ভাল হয়। তবে যদি স্যালোঁতে যাওয়ার সময় না পান, তা হলে দৈনন্দিন জীবনে কয়েকটি অভ্যাস ত্বক ভাল রাখতে সাহায্য করে। ভাগ্যশ্রী বলছেন, বেশি প্রসাধনী ব্যবহার করলে অল্প সময়েই ত্বকে বলিরেখা পড়ে যাবে। তার চেয়ে প্রাকৃতিক উপায়েই ত্বক ভাল রাখার চেষ্টা করতে হবে। শরীরে যদি পর্যাপ্ত ভিটামিন, খনিজ, অ্যান্টিঅক্সিড্যান্ট ঢোকে, তা হলে ভিতর থেকেই ত্বক তরতাজা থাকবে। বাইরে থেকে দেখলে জেল্লাদার মনে হবে। শরীরের পুষ্টির মতো ত্বকেরও পুষ্টি দরকার। তার জন্য শরীর থেকে দূষিত পদার্থ ছেঁকে বার করতে হবে। সেই কাজ শুধু স্পা বা দামি প্রসাধনী করতে পারবে না। তার জন্য দরকার বিশেষ একরকম ডিটক্স পানীয়। রেসিপি বললেন ভাগ্যশ্রী।

ভাগ্যশ্রীর সবুজ পানীয় ত্বক ডিটক্স করবে

Advertisement

কী কী লাগবে: পালং শাক এক কাপ, আধ কাপ ধনেপাতা, দুই থেকে তিন আঁটি পার্সলে, একটি আমলকি।

প্রণালী

সমস্ত উপকরণ ভাল করে ধুয়ে নিয়ে মিক্সারে ভাল করে মিশিয়ে নিন। থকথকে একটি মিশ্রণ তৈরি হবে। সেটি ছেঁকে নিতে হবে। এই পানীয়ের সঙ্গে এক চিমটে নুন ও পাতিলেবুর রস মিশিয়ে খেয়ে নিন। রোজ সকালে খেলে শরীর থেকে টক্সিন বা দূষিত পদার্থ বেরিয়ে যাবে। এই পানীয়ের প্রতিটি উপকরণ শরীরের জন্য পুষ্টিকর। পালং শাক, পার্সলেতে রয়েছে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, পটাসিয়াম, ম্যাগনেশিয়াম, যা অন্ত্রের জন্য খুব ভাল। আমলকির অ্যান্টিঅক্সিড্যান্ট শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, ওজন কমাতেও সাহায্য করে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement