কাজের চাপে চুলে রং করা হয়নি, পাকা চুল ঢাকার ৩ সহজ কৌশল জেনে নিন

সাজতে গিয়ে দেখলেন উঁকি দিচ্ছে পাকা চুল। শেষ মুহূর্তে তা নিয়ে মনখারাপ না করে, চুল রং করার সহজ কৌশল জেনে নিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ১৫:২৬
Share:

রং করার সুযোগ হয়নি। সাজগোজের সময় অকালপক্ব চুল ঢাকবেন কী ভাবে? ছবি: ফ্রিপিক।

পুজোর আগে সাজগোজ নিয়ে অনেক ভাবনা ছিল। কিন্তু বাস্তবে বাড়ি-অফিস সামাল দিতে গিয়ে তার অনেকটাই বাদ পড়ল? এই পরিস্থিতি অনেকেরই। কেউ কাজের চাপে রূপচর্চা করতে পারেননি, কারও আবার পার্লারে যাওয়ার সুযোগটাই হয়নি।

Advertisement

ঠাকুর দেখতে গেলে সাজগোজ করতেই হবে। সেই সময় মুখের খুঁত মেকআপে ঢাকা গেলেও, অকালপক্ব চুল নিয়েই সমস্যা। মনের মতো কেশসজ্জা করবেন কি, সাদা চুল উঁকি দিলে পুরো সাজটাই মাটি। এমন পরিস্থিতিতে চুল নিয়ে চিন্তা না করে জেনে নিন সমস্যা সমাধানের কৌশল।

মাস্কারা

Advertisement

হাতের কাছে অন্য কিছু থাক না থাক, মাস্কারা থাকেই। কেশসজ্জার পর যে অংশটিতে পক্ব চুল দৃশ্যমান, সেই স্থানে আলতো করে মাস্কারার পরত বুলিয়ে নিন। তাড়াহুড়োর সময় এই কৌশল কিন্তু বেশ কাজে আসতে পারে। এক বার মাস্কারার পরত দিয়ে একটু অপেক্ষা করে, আরও একবার বুলিয়ে নিন। তবে সেটি না শুকোনো পর্যন্ত আর চুল আঁচড়াবেন না, না হলে ঘেঁটে একশা হতে পারে।

স্প্রে

অনেক সময় চুলের সামনে কিংবা ভিতরে সামান্য একটু অংশ সাদা হয়ে যায়। অথবা রং উঠে যায়। এ ক্ষেত্রে চুলে রং করার স্প্রে ব্যবহার করতে পারেন। প্রসাধনী দোকান বা অনলাইনে এমন স্প্রে কিনতে পাওয়া যায়। আবার যদি মনে হয়, চুলে অন্য রঙের ছোঁয়া ভাল লাগবে, তা হলেও পছন্দমতো রঙের স্প্রে কিনে, খুব সহজেই চুলে লাগিয়ে নিতে পারেন।

জেল

চুল যাতে চট করে ঘেঁটে না যায়, সুন্দর থাকে সে জন্য জেল ব্যবহার করা হয়। বিভিন্ন কেশসজ্জার জন্যেও এটি ব্যবহার করা হয়। তবে পাকা চুল ঢেকে ফেলার জন্যেও কিন্তু বিশেষ হেয়ার জেল পাওয়া যায়। হাতে সামান্য পরিমাণ এই জেল নিয়ে চুলে লাগিয়ে নিলে, তৎক্ষণাৎ অকালপক্ব চুল ঢাকা পড়ে যাবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement