Accident in Mumbai

দুরন্ত গতিতে ছুটে এসে স্কুটারে ধাক্কা দিল শিবসেনা নেতার ছেলের বিএমডব্লিউ, মৃত্যু আরোহী মহিলার

ঘটনার পর থেকে ফেরার শিবসেনা (শিন্ডে শিবির) নেতার ছেলে। আহত মহিলাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ১৪:০৩
Share:

দুর্ঘটনায় মৃত মহিলা। —ফাইল চিত্র।

রবিবার ভোরে স্কুটারে চেপে মাছ কিনতে বেরিয়েছিলেন দম্পতি। ফেরার পথেই ঘটল বিপত্তি। দুরন্ত গতিতে ছুটে এসে পিছন থেকে ধাক্কা দিল বিএমডব্লিউ গাড়ি। মৃত্যু হল মহিলার। আহত তাঁর স্বামী। মুম্বইয়ের ওরলির ঘটনা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গাড়িটি চালাচ্ছিলেন শিবসেনা (শিন্ডে শিবির) নেতার ছেলে মিহির শাহ। তিনি মদ্যপ ছিলেন বলে মনে করা হচ্ছে। ঘটনার পর থেকে তিনি ফেরার। তাঁর খোঁজ করছে পুলিশ। তাঁর বাবা, তথা শিব সেনা (শিন্ডে) নেতাকে আটক করেছে পুলিশ। গাড়ির চালককেও আটক করা হয়েছে। ঘটনায় পুনে দুর্ঘটনার ছায়া দেখছেন অনেকে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম কাবেরী নাকভা। তাঁর স্বামীর নাম প্রদীক নাকভা। ওই দম্পতি ওরলির কোলিওয়াড়া এলাকায় থাকেন। মাছের ব্যবসা করেন। রবিবার ভোর সাড়ে ৫টা নাগাদ সাসুন ডকের উদ্দেশে মাছ কেনার জন্য স্কুটারে চেপে রওনা হন। মাছ কিনে ফেরার পথে পিছন থেকে এসে ধাক্কা দেয় বিএমডব্লিউ। সংঘাতের ফলে মহিলা এবং তাঁর স্বামী ছিটকে গিয়ে পড়েন পাশের একটি এসইউভি গাড়ির বনেটে। প্রাণ বাঁচাতে সেখান থেকে কোনও মতে রাস্তায় ঝাঁপ দেন ওই ব্যক্তি। কিন্তু পড়ে গিয়ে মৃত্যু হয় মহিলার।

দুর্ঘটনার পরেই ঘটনাস্থল থেকে পালিয়ে যান চালক। আহত মহিলাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। তাঁর স্বামীর চিকিৎসা চলছে। পুলিশ খুনের মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে জুহুর একটি পানশালায় মদ্যপান করছিলেন মিহির। ভোররাতে ফেরার সময় চালককে একটু ঘুরিয়ে আনতে বলেন। ওরলির কাছে এসে তিনি গাড়ি চালাতে চেয়ে বায়না ধরেন। চালক ছেড়ে দেন। মিহির গাড়ি চালানোর কিছু ক্ষণের মধ্যেই ধাক্কা দেন ওই স্কুটারে। তার পর পালিয়ে যান। এই কাণ্ড ঘটানোর পর বাবা রাজেশ শাহকে ফোন করে বিষয়টি জানান মিহির। তার পর থেকে মিহিরের মোবাইল বন্ধ। পুলিশের চারটি দল তাঁর খোঁজ করছে। চালককেও ধরেছে পুলিশ। তাঁকে এবং নেতা রাজেশকে থানায় বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। স্থানীয় সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ। প্রাথমিক ভাবে তদন্তে দেখা গিয়েছে, দুর্ঘটনার পর প্রমাণ লোপাট করার চেষ্টা করেছেন মিহির। গাড়ির কাচে শিবসেনার স্টিকার ছিল। সেটি তুলে ফেলার চেষ্টা করা হয়েছে।

Advertisement

মহারাষ্ট্রে এখন জোট গড়ে ক্ষমতায় রয়েছে শিবসেনা (শিন্ডে শিবির)। এই ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। তিনি জানিয়েছেন, দোষীদের শাস্তি দেওয়া হবে। আইন আইনের পথেই চলবে।

দিন কয়েক আগে পুণের রাস্তায় এক বাইক আরোহীকে ধাক্কা দেয় একটি গাড়ি। দুর্ঘটনায় মৃত্যু হয় ১৯ বছরের তরুণের। অভিযুক্ত ছিলেন এনসিপি বিধায়কের ভাইপো। গত মে মাসে পুণেতেই বাইকআরোহী দুই তরুণ-তরুণীকে পিষে দেয় পোর্শে গাড়ি। অভিযোগ, গাড়িটি চালাচ্ছিল নাবালক কিশোর। গভীর রাতে পানশালা থেকে ফিরছিল সেই কিশোর। মত্ত ছিল বলেও অভিযোগ। এ বার মুম্বইয়ে শিবসেনা নেতার ছেলের গাড়ি পিষে দিল মহিলাকে। অভিযোগ উঠছে, তিনিও মত্ত ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement