Bizarre Food

তুলতুলে নধর ইডলি সঙ্গে একটুখানি ইতালি! সামান্য চাপেই বেরিয়ে আসছে রং-বেরঙের পুর

অনেকে সমালোচনাও করেছেন। এক নেটাগরিক লিখেছেন, ‘‘স্বাস্থ্যকর থেকে অস্বাস্থ্যকর হয়ে গেল।’’ আর একজন লিখেছেন, ‘‘ইডলি কে ইডলিই থাকতে দিন না বাবা!’’

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৯:৫৫
Share:

ছবি : ইনস্টাগ্রাম।

হালকা স্বাদের দক্ষিণভারতীয় খাবারের জনপ্রিয়তা বিশ্বের বহু দেশে। হালকা স্বাদের জন্য বিখ্যাত ইতালির খাবারও। এই দুই ‘হালকা স্বাদ’কে মিলিয়ে এক অভিনব পদ সৃষ্টি করেছেন ভারতের এক রাস্তার ধারের খাবার বিক্রেতা। ইতালির খাবার বিশেষত পিৎজায় দেওয়ার নানা উপকরণ তিনি মিশিয়ে দিয়েছেন ইডলিতে।

Advertisement

ইতালীয় পুর ভরা সেই ইডলি দেখতে সাধারণ ইডলির মতোই নধর-তুলতুলে সাদা। তবে মিল বলতে ওইটুকুই। আকারে কিছুটা বড় এই ইডলির পেটে চাপ দিলে বেরিয়ে আসে টমেটো, ভুট্টার দানা, মেয়োনেইজ়, চিজ় সস, পেঁয়াজ এবং ক্যাপসিকাম।

দু’দেশের স্বাদের মিশেলে ‘ফিউশন ফুড’ তৈরির চেষ্টা করেন অনেকেই। তবে সব ক্ষেত্রে সাফল্য আসে, তা নয়। এই খাবারটি খেতে ভাল হবে বলেই মত দিয়েছেন খাদ্যপ্রেমী নেটাগরিকেরা। তবে অনেকে সমালোচনাও করেছেন। এক নেটাগরিক লিখেছেন, ‘‘স্বাস্থ্যকর থেকে অস্বাস্থ্যকর হয়ে গেল।’’ আর একজন লিখেছেন, ‘‘ইডলি কে ইডলিই থাকতে দিন না বাবা!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement