UPSC Student Death

লোহার গেটে আটকে থাকা তারেই বিদ্যুৎস্পৃষ্ট! দিল্লিতে ইউপিএসসি পরীক্ষার্থীর মৃত্যুর রিপোর্ট প্রকাশ্যে

গত ২২ জুলাই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় নীলেশ রায়ের। তিনি পটেল নগরের একটি আবাসনে পেয়িং গেস্ট হিসাবে থাকতেন। ইউপিএসসি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৩:৪৭
Share:

এখানেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় নীলেশের। ছবি: সংগৃহীত।

লোহার গেটে আটকে থাকা জলের পাম্পের খোলা তারেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে দিল্লির দক্ষিণ পটেল নগরের ইউপিএসসি পরীক্ষার্থীর। তদন্তের পর এমনই রিপোর্ট দিলেন পটেল নগরের সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট (এসডিএম)। কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এসডিএমের ওই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, বছর ছাব্বিশের ওই ইউপিএসসি পরীক্ষার্থী অজান্তে লোহার গেট ছুঁয়ে ফেলতেই খোলা তারের সংস্পর্শে আসেন। তার জেরেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় তাঁর।

Advertisement

গত ২২ জুলাই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় নীলেশ রায়ের। তিনি পটেল নগরের একটি আবাসনে পেয়িং গেস্ট হিসাবে থাকতেন। ইউপিএসসি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন। ২২ জুলাই নীলেশ আবাসন থেকে চা খেতে বেরিয়েছিলেন। ভারী বৃষ্টির কারণে আবাসনের সামনে জল জমে গিয়েছিল। চা খেয়ে নীলেশ যখন আবাসনে ঢুকতে যান, সেই সময়ে তিনি লোহার গেট ধরতেই বিদ্যুৎস্পৃষ্ট হন। ওই গেটের সঙ্গেই আটকে ছিল জলের পাম্পের খোলা তার।

আবাসনের গেটের পাশেই একটি ধোপাখানা রয়েছে। নীলেশের চিৎকার শুনে এক ব্যক্তি সেখান থেকে বাইরে এসে দেখেন, এক যুবক লোহার গেটে হেলান দিয়ে পড়ে রয়েছেন। তখনও তাঁর দেহে প্রাণ ছিল। আশপাশের লোকজনও ছুটে আসেন। কিন্তু বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার আশঙ্কায় অনেকেই এগোতে চাননি। ফলে মৃত্যু হয় নীলেশের। পরীক্ষার্থীর মৃত্যুর ঘটনা নিয়ে শোরগোল পড়তেই তৎপর হয় পুর প্রশাসন। যে সকল আবাসন বা বাড়িতে পেয়িং গেস্ট রয়েছেন, সেই সব আবাসন এবং বাড়িগুলিকে চিহ্নিত করে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার ব্যবস্থা করে স্থানীয় প্রশাসন। পরীক্ষার্থীর মৃত্যু নিয়ে রাজধানীর রাজনীতিও সরগরম হয়। সেই মৃত্যুর ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও তিন ইউপিএসসি পরীক্ষার্থীর মৃত্যুর ঘটনায় উত্তাল দিল্লি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement