UP Encounter

আইনের পড়ুয়ার উপর অ্যাসিড হামলা উত্তরপ্রদেশে, ৩৬ ঘণ্টার মধ্যে অভিযুক্তকে ‘এনকাউন্টার’ করল পুলিশ

পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের নাম অতুল কুমার। ১৩ অগস্ট আদালতের কাজ সেরে এক ব্যক্তির সঙ্গে বাড়ি ফিরছিলেন ওই আইনি পড়ুয়া। সেই সময় বাইকে করে দুই যুবক এসে তাঁদের পথ আটকান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১২:৩২
Share:

(বাঁ দিকে) অভিযুক্ত অতুল কুমার। (ডান দিকে) সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে অভিযুক্তকে। ছবি: সংগৃহীত।

আইনের এক ছাত্রীর উপর অ্যাসিড নিয়ে হামলা করেছিলেন যুবক। অভিযোগ পাওয়ার ৩৬ ঘণ্টার মধ্যে অভিযুক্তকে ‘এনকাউন্টার’ করল পুলিশ। ১৩ অগস্ট রাতে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের পিলভিটে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের নাম অতুল কুমার। ১৩ অগস্ট আদালতের কাজ সেরে এক ব্যক্তির সঙ্গে বাড়ি ফিরছিলেন ওই আইনি পড়ুয়া। সেই সময় বাইকে করে দুই যুবক এসে তাঁদের পথ আটকান। তার পর আইনি পড়ুয়াকে লক্ষ্য করে অ্যাসিড ছুড়ে পালিয়ে যান। পুলিশ জানিয়েছে, হামলাকারীরা বোরখা পরে এসেছিলেন যাতে কেউ সন্দেহ এবং শনাক্ত করতে না পারেন। হামলার মুখে পড়ে তরুণী চিৎকার করতেই আশপাশের লোকজন চলে আসেন। তার পর তরুণীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়।

ব্যস্ত রাস্তায় এক তরুণীর উপর অ্যাসিড হামলার ঘটনায় শোরগোল পড়ে যায়। পুলিশে একটি অভিযোগ দায়ের করে তরুণীর পরিবার। সেই অভিযোগ পেয়ে পুলিশ একটি বিশেষ দল গঠন করে অভিযুক্তের তল্লাশি শুরু করে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে বাইকের নম্বর চিহ্নিত করা হয়। সেই সূত্র ধরেই অভিযুক্তে নাম, ঠিকানা সব কিছুর হদিস পায়। তার পরই অভিযুক্ত অতুলের খোঁজে তল্লাশি আরও জোরদার করা হয়।

Advertisement

বৃহস্পতিবার পুলিশ খবর পায় গজরৌলা থানা এলাকায় অতুলকে দেখা গিয়েছে। সেই খবর পেয়েই পুলিশের ওই বিশেষ দল সেখানে পৌঁছয়। পুলিশের দাবি, অতুলকে আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু তিনি আত্মসমর্পণ না করে পুলিশদলটিকে লক্ষ্য করে গুলি চালান। পাল্টা গুলি চালায় পুলিশও। অতুলের পা লক্ষ্য করে গুলি চালায় পুলিশ। সেই গুলিতে আহত হন তিনি। তার পরই তাঁকে গ্রেফতার করা হয়।

অতুলকে জেরা করে প্রাথমিক ভাবে পুলিশ জানতে পেরেছে, তরুণীতাঁর পূর্বপরিচিত। তাঁদের মধ্যে কথোপকথনও চলত। কিন্তু বেশ কিছু দিন ধরেই তরুণী তাঁকে এড়িয়ে যাচ্ছিলেন বলে দাবি অতুলের। সেই রাগেই তাঁর উপর অ্যাসিড হামলা করেছেন বলে পুলিশের কাছে এমনই দাবি করেছেন অতুল। যদিও এর নেপথ্যে আর কোনও কাহিনি রয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement