Uttarakhand Rain

উত্তরাখণ্ডে ভারী বর্ষণের জের, অস্থায়ী সেতু দিয়ে নদী পার হতে গিয়ে ভেসে গেলেন দুই পর্যটক

পর্যটকদের আটকে পড়ার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ)। তারা পর্যটকদের নিরাপদে নদী পার করিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১৮:৩৭
Share:

উত্তরাখণ্ডে নদী পারাপারের চেষ্টা। ছবি: সংগৃহীত।

গঙ্গোত্রীতে আটকে পড়েছিলেন এক দল পর্যটক। অস্থায়ী সেতু দিয়ে ফুলেফেঁপে ওঠা নদী পার হতে গিয়ে সেটি ভেঙে পড়ে ভেসে গেলেন দুই পর্যটক। শুক্রবার ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের দেবগড়ের কাছে একটি নদীতে।

Advertisement

পর্যটকদের আটকে পড়ার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ)। তারা পর্যটকদের নিরাপদে নদী পার করান। এসডিআরএফ সূত্রে জানানো হয়েছে, কন্ট্রোল রুম থেকে তারা খবর পেয়েছিল যে রবার্স কেভের (গুচ্ছুপানি) কাছে কয়েক জন পুণ্যার্থী আটকে পড়েছেন।

এসডিআরএফ জানিয়েছে, আটকে পড়া বেশির ভাগ পর্যটককে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে। ভেসে যাওয়ায় দুই পর্যটকের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, আচমকাই নদীর জল সেতুর উপর দিয়ে বইতে শুরু করে। তার পর সেটি জলের তোড়ে ভেঙে যেতেই দুই পর্যটক ভেসে যান।

Advertisement

উত্তরাখণ্ডে গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। বেশ কয়েক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ইতিমধ্যেই রাজ্যের বহু জায়গায় ধস নেমে ১১৫টি রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। আগামী দিনে বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। তাই পর্যটকদের সতর্কও করা হয়েছে প্রশাসনের তরফে। চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে, নৈতিনতাল, বাগেশ্বর, চম্পাবত, আলমোরা, পিথোরাগড়, উধমসিংহ নগরে। এ ছাড়াও মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে দেহরাদূন, হরিদ্বার, টিহরী এবং পৌড়িতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement