Tiger Attack

কেন্দুপাতা সংগ্রহ করতে গিয়ে বাঘের হামলায় মৃত্যু হল প্রৌঢ়ের, পরে আধখাওয়া দেহ উদ্ধার

পুলিশ সূত্রে খবর, মৃত প্রৌঢ়ের নাম মণিরাম জাটভ। কেন্দুপাতা সংগ্রহ করতে করতে জঙ্গলের অনেকটা গভীরে চলে গিয়েছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৮:০৩
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

কেন্দুপাতা সংগ্রহ করতে গিয়ে বাঘের হামলায় মৃত্যু হল এক প্রৌঢ়ের। পরে জঙ্গল থেকে তাঁর আধখাওয়া দেহ উদ্ধার হয়। ‘মানুষখেকো’ সেই বাঘটিকে ধরতে মরিয়া বন দফতর। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের রাইসেন জেলার ওবেদুল্লাগঞ্জে। ইতিমধ্যেই এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে আশপাশের এলাকাগুলিতে। বাঘ ধরা না পড়া পর্যন্ত কেন্দুপাতা সংগ্রহ করতে গ্রামবাসীদের নিষেধ করা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মৃত প্রৌঢ়ের নাম মণিরাম জাটভ। কেন্দুপাতা সংগ্রহ করতে করতে জঙ্গলের অনেকটা গভীরে চলে গিয়েছিলেন। যে জঙ্গলে তিনি কেন্দুপাতা সংগ্রহ করছিলেন, সেটি রাতাপানি অভয়ারণ্যের নিমখেড়া খুশিয়ারি অঞ্চলের মধ্যে পড়ে। বন দফতর সূত্রে খবর, তাঁর সঙ্গে যাঁরা কেন্দুপাতা সংগ্রহ করছিলেন, তাঁদের বারণ সত্ত্বেও মণিরাম গভীর জঙ্গলে ঢুকেছিলেন।

অনেক ক্ষণ সময় পেরিয়ে যাওয়ায় মণিরাম না ফেরায় তাঁর সঙ্গীরা বাড়ি ফিরে আসেন। বেলা গড়িয়ে অন্ধকার নামার পরেও মণিরাম যখন বাড়ি ফিরছিলেন না, তাঁর পরিবার খোঁজাখুঁজি করতে শুরু করে। জঙ্গলের ভিতরে ঢুকতেই তারা দেখে মণিরামে আধখাওয়া দেহ পড়ে রয়েছে। বন দফতর সূত্রে খবর, হামলার ধরন দেখে বোঝা যাচ্ছে, বাঘের হামলাতেই মৃত্যু হয়েছে মণিরামের। সেই বাঘটিকে ধরার জন্য ফাঁদ পেতেছে বন দফতর। ৪০টি ট্র্যাপ ক্যামেরাও লাগানো হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement