Congress

‘কংগ্রেস-মতাদর্শে’ বিশ্বাসী প্রার্থীই চার বিধানসভায়

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে ও রাহুল গান্ধী জম্মু-কাশ্মীর, মহারাষ্ট্র, হরিয়ানা ও ঝাড়খণ্ডের প্রার্থী-বাছাই কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করে এই নির্দেশ দিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ০৮:৩০
Share:

Sourced by the ABP

শুধু ভোটে জয়ের সম্ভাবনা নয়, তার সঙ্গে কংগ্রেসের মতাদর্শের প্রতি দায়বদ্ধতাও বিচার করে জম্মু-কাশ্মীর এবং তিন রাজ্যের বিধানসভা ভোটে প্রার্থী বাছাই করতে চাইছে কংগ্রেস হাইকমান্ড। আজ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে ও রাহুল গান্ধী জম্মু-কাশ্মীর, মহারাষ্ট্র, হরিয়ানা ও ঝাড়খণ্ডের প্রার্থী-বাছাই কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করে এই নির্দেশ দিয়েছেন। জম্মু-কাশ্মীর ও হরিয়ানার ভোট ইতিমধ্যেই ঘোষণা হয়েছে। আজ কংগ্রেসের সাংগঠনিক সম্পাদক কে সি বেণুগোপাল জানিয়েছেন, জম্মু-কাশ্মীরে বিজেপি-বিরোধী দলগুলির সঙ্গে জোট করেই কংগ্রেস লড়তে চাইছে। মহারাষ্ট্র ও ঝাড়খণ্ডের ভোট এখনও ঘোষণা না-হলেও দেরি করতে চাইছে না কংগ্রেস। মঙ্গলবার মুম্বইতে রাজীব গান্ধীর জন্মবার্ষিকীর অনুষ্ঠান থেকেই কংগ্রেসের প্রচার শুরু হয়ে যাবে। রাহুলের এই অনুষ্ঠানে যাওয়ার কথা থাকলেও তিনি শেষ পর্যন্ত নিজের লোকসভা কেন্দ্র রায়বরেলীতে যাচ্ছেন। সম্প্রতি অমেঠী লোকসভা কেন্দ্রের অধীন নাসিরাবাদে অর্জুন পাসি নামে এক দলিত যুবক খুন হয়েছেন। তাঁর পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement