Vande Bharat

আবার বন্দে ভারতে পাথর-হামলা, ভাঙল তিনটি বগির কাচ, ছত্তীসগঢ় থেকে ধৃত পাঁচ যুবক

রেল সূত্রে খবর, পাথর ছোড়ার ঘটনায় পাঁচ যুবককে গ্রেফতার করা হয়েছে। ট্রেনের সি২-১০, সি৪-১ এবং সি৯-৭৮ কামরার কাচ ভেঙে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১২:২১
Share:

বন্দে ভারতে হামলার ঘটনায় ধৃতেরা। ছবি: সংগৃহীত।

আগামী ১৬ সেপ্টেম্বর থেকে আনুষ্ঠানিক ভাবে চালু হওয়ার কথা। কিন্তু তার আগেই পাথর ছোড়ার ঘটনা ঘটল বন্দে ভারতে। ছত্তীসগঢ়ের মহাসমুন্দ থেকে বন্দে ভারত ট্রেনটি চালু হওয়ার কথা রয়েছে। শুক্রবার তার জন্য পরীক্ষামূলক ভাবে ট্রেনটিকে চালানো হয়। সেই সময়েই বাগবাহরা স্টেশনের কাছে ট্রেনটিকে লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অবিযোগ।

Advertisement

রেল সূত্রে খবর, পাথর ছোড়ার ঘটনায় পাঁচ যুবককে গ্রেফতার করা হয়েছে। ট্রেনের সি২-১০, সি৪-১ এবং সি৯-৭৮ কামরার কাচ ভেঙে গিয়েছে। পুলিশ জানিয়েছে, পাঁচ অভিযুক্তই বাগবাহরা স্টেশনের কাছাকাছি থাকেন। ধৃতদের বিরুদ্ধে রেলওয়ে অ্যাক্ট ১৯৮৯ অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে।

আরপিএফ আধিকারিক পরভান সিংহ জানিয়েছেন, আগামী ১৬ সেপ্টেম্বর থেকে বন্দে ভারত চালু হবে। তাই ট্রেনটিকে পরীক্ষামূলক ভাবে চালানো হয়েছিল। মহাসমুন্দ থেকে সকলা ৭টা নাগাদ ট্রেনটি ছাড়ে। সকাল ৯টা নাগাদ ট্রেনটি বাগবাহরা স্টেশনে পৌঁছতেই সেটিকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। রেলকর্মীরাই তখন আরপিএফকে ঘটনাটি জানান। ঘটনাস্থলে আরপিএফ আধিকারিকরা গিয়ে পাঁচ অভিযুক্তকে গ্রেফতার করেন। ধৃতেরা হলেন, শিবকুমার বঘেল, দেবেন্দ্র কুমার, জীতু পাণ্ডে, সোনওয়ানি এবং অর্জুন যাদব।

Advertisement

এই প্রথম বার নয়, দেশের যে সব রেল শাখায় বন্দে ভারত চালু হয়েছে, প্রথম থেকেই এই ট্রেনগুলি হামলার শিকার হয়েছে। কখনও গুজরাত, কখনও পশ্চিমবঙ্গ, কখনও আবার অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ুতে বন্দে ভারতে পাথর ছোড়ার ঘটনা ঘটেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement