রাহুলের কথায় খুশি পওয়ার

প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন নিয়ে তিনি লড়াই করছেন না বলে সম্প্রতি জানিয়েছেন রাহুল গাঁধী। সোমবার মুম্বইয়ে এক সভায় এনসিপি নেতা শরদ পওয়ার জানিয়ে দিলেন, কংগ্রেস  সভাপতির মন্তব্যে তিনি খুশি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৮ ০৩:৪৩
Share:

প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন নিয়ে তিনি লড়াই করছেন না বলে সম্প্রতি জানিয়েছেন রাহুল গাঁধী। সোমবার মুম্বইয়ে এক সভায় এনসিপি নেতা শরদ পওয়ার জানিয়ে দিলেন, কংগ্রেস সভাপতির মন্তব্যে তিনি খুশি। পওয়ারের বক্তব্য, ‘‘আগে বিজেপিকে ক্ষমতা থেকে সরানো হোক। তার পরে যে দলের হাতে সবচেয়ে বেশি আসন থাকবে তারাই প্রধানমন্ত্রীর পদ দাবি করতে পারে।’’ বিজেপি-বিরোধী জোট গড়তে তিনি রাজ্যে রাজ্যে যাওয়ার চেষ্টা করবেন বলেও জানিয়েছেন পওয়ার। তাঁর কথায়, ‘‘যে রাজ্যে যে দলের শক্তি বেশি সে রাজ্যে তাদের সঙ্গে হাত মেলাতে হবে।’’

Advertisement

রাজনীতিকদের মতে, রাহুলের মন্তব্যের প্রশংসা করে প্রধানমন্ত্রী পদের প্রার্থী নিয়ে বিতর্ক আপাতত বন্ধ করে দিতে চেয়েছেন পওয়ার। ইউপিএ-র প্রবীণ নেতা হিসেবে আপাতত তিনি বিরোধীদের এক ছাতার তলায় আনাকেই বেশি গুরুত্ব দিচ্ছেন। এনসিপি সূত্রে খবর, কয়েক দিনের মধ্যেই বিরোধীদের একটি বৈঠক করতে উদ্যোগী হয়েছেন পওয়ার। চন্দ্রবাবু নায়ডুর বদলে বিরোধীদের বৈঠকের মূল দায়িত্ব পালন করতে চান তিনি। কারণ, ইউপিএ জোটের আহ্বায়ক হওয়া তাঁর লক্ষ্য। ৩০ অগস্ট চেন্নাইয়ে করুণানিধির স্মরণসভায় যোগ দিতে যাচ্ছেন বিরোধী নেতারা। তার আগে পওয়ারের এই মন্তব্য তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement