Rahul Gandhi

ভিডিয়ো নিয়ে ক্ষুব্ধ রাহুল

মেয়েটির ‘অপরাধ’, পরিবারের অপছন্দের ছেলের সঙ্গে সম্পর্ক তৈরি করেছে সে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মে ২০২০ ০৪:২৯
Share:

ছবি: পিটিআই।

খোদ প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্য গুজরাত। সেখানকার ছোট উদেপুর জেলার একটি গ্রামে বছর ১৬-র এক তরুণীর দু’হাত পিছমোড়া করে ধরে রেখেছে বলশালী এক পুরুষ। অন্য দু’জন লাঠি দিয়ে বেদম পিটিয়ে চলেছে তাকে। মারের চোটে মাটিতে লুটিয়ে পড়ল রোগাসোগা মেয়েটি। এক জন তখন তার মুখে, বুকে, পেটে লাথি মেরে চলেছে সর্বশক্তি দিয়ে। বহু লোক ঘিরে ধরে সেই মার দেখছে, কিন্তু কিছুই বলতে পারছে না তারা। কারণ, নিজের আত্মীয়েরাই পেটাচ্ছে ‘অপরাধী’ মেয়েটিকে।

Advertisement

মেয়েটির ‘অপরাধ’, পরিবারের অপছন্দের ছেলের সঙ্গে সম্পর্ক তৈরি করেছে সে। সম্প্রতি এই ঘটনার ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরে অনেকেই রাজ্য প্রশাসনের কাছে আর্জি জানিয়েছেন, মারধর করা লোকগুলিকে খুঁজে বার করে যেন গ্রেফতার করা হয়।

কংগ্রেস নেতা রাহুল গাঁধীরও নজরে আসে এই ভিডিয়োটি। তার পরেই টুইট করে তিনি বলেছেন, “এটা কোনও বিচ্ছিন্ন ভিডিয়ো নয়। দেশে বহু মেয়ে কী ভাবে নির্যাতিত হয়, এ তারই নিদর্শন। হিংসার ধরনটা কেবল বদলে যায়। এক দিকে সংস্কৃতিতে মাতৃত্বের জয়গান গাওয়া হয়, আবার চরম অশ্রদ্ধায় নিশানা করা হয় মহিলাদের।”

Advertisement

আরও পড়ুন: আনলকডাউন শুরু হচ্ছে কাল, তবে কন্টেনমেন্ট জ়োন লকডাউনেই

আরও পড়ুন: রাজ্যে লকডাউন কতটা? দেখে নিন ১৫ দিনের নির্দেশিকা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement