Bihar Spurious Liqour

বিষমদ পানে মৃত্যুর ঘটনায় বিহারে গ্রেফতার সাত মহিলা-সহ ২১ জন, বরখাস্ত দুই পুলিশকর্মী

গত বৃহস্পতিবার থেকে বিহারে বিষমদ পানে মৃত্যু হয়েছে ৩৭ জনের। স্থানীয় সূত্রে খবর, এখনও দুই জেলায় আরও ২৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ২২:২০
Share:

বিহারে বিষমদ খেয়ে অসুস্থ এক ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি: পিটিআই।

বিহারের তিন জেলায় বিষমদ পানে একের পর এক মৃত্যুর ঘটনায় সাত মহিলা-সহ ২১ জনকে গ্রেফতার করল পুলিশ। রবিবার পুলিশ আধিকারিকেরা জানিয়েছেন, ঘটনায় দুই পুলিশকর্মীকেও বরখাস্ত করা হয়েছে।

Advertisement

রবিবার সারণ রেঞ্জের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল (ডিআইজি) নীলেশ কুমার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ঘটনার পরেই মাঘর, আউরিয়া এবং ইব্রাহিমপুর এলাকার তিন চৌকিদারকে বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া, বরখাস্ত করা হয়েছে মাশরাখ থানার স্টেশন হাউস অফিসার এবং ভগবানপুর পোস্টে নিযুক্ত আরও এক পুলিশকর্মীকে।

গত বৃহস্পতিবার থেকে বিহারে বিষমদ পানে মৃত্যু হয়েছে ৩৭ জনের। বিহারের সিওয়ান এবং সারণের একাধিক জায়গায় বিষাক্ত মদে মৃত্যুর ঘটনা ঘটেছে। অথচ সে রাজ্যে মদ বিক্রি নিষিদ্ধ। তাই বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকেই নীতীশ সরকারকে দুষেছে বিরোধীরা।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, এখনও দুই জেলায় আরও ২৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের সিওয়ান, সারণ এবং পটনার বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বৃহস্পতিবারই রাজ্য পুলিশের ডিজি অলোক রাজ জানান, দু’টি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার পরেই উচ্চপর্যায়ের বৈঠকে বসেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। ঘটনায় পুঙ্খানুপুঙ্খ তদন্তের নির্দেশ দিয়েছেন নীতীশ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement