Crime

উত্তরপ্রদেশের রাস্তায় গাড়ির ভিতর তরুণীকে ধর্ষণ এবং সেই দৃশ্য ক্যামেরাবন্দির অভিযোগ, তদন্তে পুলিশ

পরীক্ষা না দিয়েই মিলবে শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র, এই টোপ দিয়ে ডাকা হয়েছিল তরুণীকে। অভিযোগ, এর পর লখনউ এক্সপ্রেসওয়েতে একটি গাড়িতে তাঁকে ধর্ষণ করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৪
Share:

—প্রতীকী চিত্র।

লখনউ এক্সপ্রেসওয়েতে গাড়ির মধ্যে তরুণীকে ধর্ষণের অভিযোগ। সোমবার এ নিয়ে আগরার একটি থানায় এফআইআর দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছিল প্রায় মাস চারেক আগে। গত ১০ মে। কিন্তু সেই সময় পুলিশের তরফে অভিযোগ গ্রহণে গড়িমসি করা হয়েছিল বলে অভিযোগ নির্যাতিতার। তরুণীর দাবি, সেই সময় আগরার পুলিশ তাঁকে জানিয়েছিল ঘটনা ঘটেছে লখনউ পুলিশের এলাকায়। তাই সেখানে গিয়ে অভিযোগ জানাতে। যদিও চার মাস পেরিয়ে অবশেষে সেই আগরারই একটি থানায় অভিযোগ দায়ের হয়েছে। সোমবার পুলিশ জানিয়েছে, এফআইআর দায়ের করে তদন্ত শুরু হয়েছে এবং অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।

Advertisement

আগরার বাসিন্দা ওই তরুণীর অভিযোগ, কোনও পরীক্ষা ছাড়াই ‘আসল’ শিক্ষাগত শংসাপত্র পাইয়ে দেওয়া হবে বলে টোপ দিয়েছিলেন অভিযুক্তেরা। সেই জন্য ৩০ হাজার টাকা চেয়েছিলেন তাঁরা এবং নির্যাতিতাও ১৫ হাজার টাকা অগ্রিম দিয়েছিলেন। সেই মতো সমাজমাধ্যমে তাঁকে শংসাপত্রের ছবিও পাঠিয়েছিলেন অভিযুক্তেরা। এর পর গত ১০ মে সশরীরে লখনউ গিয়ে অন্য নথিপত্র নিয়ে আসার নির্দেশ দিয়েছিলেন। সেই মতো অভিযুক্ত ও তাঁর এক সঙ্গী আগরা-লখনউ এক্সপ্রেসওয়েতে তরুণীকে গাড়িতে তোলেন। এর পর মাঝরাস্তায় একটি জায়গায় গাড়ি থামিয়ে তরুণীকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। নির্যাতিতার অভিযোগ, অভিযুক্ত দু’জনের মধ্যে এক জন তাঁকে ধর্ষণ করেছিলেন এবং অপর জন সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেছিলেন।

আগরার ডিসিপি ওমবীর সিংহ জানিয়েছেন, অভিযোগের ভিত্তিতে দু’জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ধর্ষণ, প্রতারণা-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। ডিসিপি আশ্বস্ত করেছেন বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে এবং দ্রুত অভিযুক্তদের গ্রেফতার করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement