গ্রেফতার প্রতারক

নেহরু যুব কেন্দ্রে চাকরি দেওয়ার নামে জালিয়াতি করে ধরা পড়ল এক যুবক। পুলিশ জানিয়েছে, কাছাড় জেলার জিরিঘাটের বাসিন্দা দেবাশিস দাস এক সময় নেহরু যুব কেন্দ্রের স্বেচ্ছাসেবক ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলচর শেষ আপডেট: ২৭ মে ২০১৬ ০৩:২৫
Share:

নেহরু যুব কেন্দ্রে চাকরি দেওয়ার নামে জালিয়াতি করে ধরা পড়ল এক যুবক। পুলিশ জানিয়েছে, কাছাড় জেলার জিরিঘাটের বাসিন্দা দেবাশিস দাস এক সময় নেহরু যুব কেন্দ্রের স্বেচ্ছাসেবক ছিল। কয়েক মাস আগে জালিয়াতির ছক কেটে পরিচিতজনদের জানায়, নেহরু যুব কেন্দ্রে লোক নেওয়া হবে। স্থানীয় অফিসাররা আড়াই লক্ষ টাকা করে উৎকোচ দাবি করছেন। অনেকে এই টাকা দিতে রাজি হয়ে যান। একাংশ অর্থ অগ্রিম হিসেবেও দেওয়া হয়। এর পরই স্পিড-পোস্টে যায় ব্লক এগজিকিউটিভ পদে নিযুক্তিপত্র। তা দেখে প্রথম সন্দেহ জাগে পাপলু সাহা নামে এক প্রার্থীর। কারণ নিযুক্তিপত্রে যে ই-মেল এবং ফোন নম্বর দেওয়া হয়েছে, দুটোই দেবাশিসের। তিনি যোগাযোগ করেন নেহরু যুব কেন্দ্রের শিলচর অফিসে। তাঁরা থ’ বনে যান।

Advertisement

জাল নিযুক্তিপত্র নিশ্চিত হতেই পাপলু তার আত্মীয়স্বজনদের বিষয়টি জানান। এ দিন বাকি টাকা নেওয়ার জন্য শিলচরে ডাকা হয় দেবাশিসকে। নির্দিষ্ট সময়ে সে এসে পৌঁছলে সবাই মিলে তাকে জেরা করেন। জালিয়াতির কথা স্বীকার করে নেয় সে। পরে পুলিশে দেওয়া হয় তাকে।

তখনই ধরা পড়ে, এর পুলিশকর্মীর ছেলের কাছ থেকেও সে চাকরি দেবে বলে ২০ হাজার টাকা আদায় করেছে। তবে তিনি টাকা দিয়েছেন চেক-এ। বাকি টাকা দুয়েকদিনের মধ্যে দেওয়ার কথা ছিল। দেবাশিস পুলিশের কাছে স্বীকার করেছে, তিন জনের সঙ্গে সে চাকরি দেওয়ার চুক্তি করেছিল। দু’জনের কাছ থেকে ২০ হাজার টাকা করে নিলেও পাপলুর কাছ থেকে এক টাকাও পায়নি। তিনি পুরোটা একসঙ্গে দেবেন বলেছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement