Ujjain Incident

মহাকাল মন্দিরের কাছে দেওয়াল ভাঙল প্রবল বৃষ্টিতে, উজ্জয়িনীতে মৃত দুই, আটকে অনেকে

উজ্জয়িনীতে ভারী বৃষ্টি চলছে। মহাকাল মন্দিরের সামনে মহারাজওয়াড়া ভবনের দেওয়াল ভেঙে পড়েছে শুক্রবার সন্ধ্যায়। ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়েছে। অনেকে চাপা পড়ে থাকার আশঙ্কা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ২২:০৪
Share:

উজ্জয়িনীর মহাকাল মন্দিরের সামনে দেওয়াল ভেঙে বিপত্তি। ছবি: সংগৃহীত।

প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল উজ্জয়িনীর মহাকাল মন্দিরের কাছে একটি ভবনের দেওয়াল। তাতে চাপা পড়ে দু’জনের মৃত্যু হয়েছে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, মহাকাল মন্দিরের ঠিক উল্টো দিকে মহারাজওয়াড়া ভবনের দেওয়াল ভেঙে পড়েছে শুক্রবার সন্ধ্যায়। ঘটনাস্থল থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর দু’জনের মৃত্যু হয়েছে। ওই দেওয়ালের ধ্বংসস্তূপে বেশ কয়েক জন চাপা পড়ে গিয়েছেন। এখনও তাঁরা আটকে আছেন বলে আশঙ্কা।

Advertisement

গত কয়েক দিন ধরে উজ্জয়িনীতে বৃষ্টি চলছে। শুক্রবার তার মাঝেই মহাকাল মন্দিরের সামনে দেওয়াল ভেঙে পড়ে। মহারাজওয়াড়া ভবনের সামনে অনেকেই দাঁড়িয়ে ছিলেন। আচমকা দেওয়াল ভেঙে পড়ায় তাঁরা ধ্বংসস্তূপে চাপা পড়ে যান। দ্রুত শুরু হয় উদ্ধারকাজ। ঘটনাস্থলে উপস্থিত স্থানীয়েরাই উদ্ধারকাজে হাত লাগিয়েছিলেন। কয়েক জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ধ্বংসস্তূপে এখনও অনেকে চাপা পড়ে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। কত জন আটকে আছেন, সেই সংখ্যাও এখনও স্পষ্ট নয়। স্থানীয় সূত্রে খবর, অন্তত চার জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁদের মধ্যে দু’জনের মৃত্যু হয়। আরও এক জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে ইনদওরে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

দুর্ঘটনার পর উজ্জয়িনীর জেলাশাসক নীরজ কুমার সিংহ বলেন, ‘‘ভারী বৃষ্টির কারণেই এই দুর্ঘটনা। এক জন মহিলা এবং এক জন পুরুষের মৃত্যু হয়েছে দেওয়াল চাপা পড়ে। বাকিদের উদ্ধারের কাজ চলছে। বৃষ্টির কারণে রাস্তায় জল বেড়ে গিয়েছিল। জলের স্রোতও খুব বেশি রয়েছে।’’

Advertisement

মুখ্য স্বাস্থ্য আধিকারিক অশোক পটেল সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, চার জনকে গুরুতর আহত অবস্থায় নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালে। তাঁদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে। বাকিরা চিকিৎসাধীন। মৃতদের পরিচয় এখনও স্পষ্ট নয়।

এখনও বৃষ্টি চলছে উজ্জয়িনীতে। ঘটনাস্থল থেকে যে ছবি প্রকাশ্যে এসেছে, তাতে দেখা যাচ্ছে, রাস্তার উপর দিয়ে স্রোত বইছে বৃষ্টির জলের। বৃষ্টি মাথায় নিয়েই উদ্ধারকাজ চলছে। স্থানীয়দের পাশাপাশি উদ্ধারকাজে নেমেছে পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement