Punjab Panchayat Poll

নিলামে পঞ্চায়েত প্রধানের পদ! দাম উঠল দু’কোটি, পঞ্জাবের গুরদাসপুরে অভিযোগ উঠতেই হুলস্থুল

স্থানীয় সূত্রের দাবি, নিলামের অভিযোগ উঠেছে হরদোয়াল কলা গ্রামে। ৫০ লক্ষ টাকা থেকে নিলাম শুরু হয়। অভিযোগ, স্থানীয় বিজেপি নেতা আত্মা সিংহ এই পদের জন্য দু’কোটি টাকা দর দিয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১৬:২০
Share:

প্রতীকী ছবি।

পঞ্চায়েত প্রধানের পদ নিলামে তোলার অভিযোগ উঠল পঞ্জাবের গুরদাসপুরে। শুধু তা-ই নয়, নিলামে দাম উঠল ২ কোটি টাকা। এমনই অভিযোগ ঘিরে হুলস্থুল পড়ে গিয়েছে রাজ্যের রাজনৈতিক মহলে। আগামী ১৫ অক্টোবর পঞ্চায়েত নির্বাচন রাজ্যে। তার আগেই এমন ঘটনাকে কেন্দ্র করে রাজনীতি সরগরম হয়ে উঠেছে।

Advertisement

স্থানীয় সূত্রের দাবি, নিলামের অভিযোগ উঠেছে হরদোয়াল কলা গ্রামে। ৫০ লক্ষ টাকা থেকে নিলাম শুরু হয়। অভিযোগ, স্থানীয় বিজেপি নেতা আত্মা সিংহ এই পদের জন্য দু’কোটি টাকা দর দিয়েছেন। তাঁর দাবি, গ্রামবাসীরা এমন এক পঞ্চায়েত প্রধানকে চাইছেন যিনি গ্রামকে প্রচুর টাকা দেবেন। যে টাকা গ্রামের উন্নয়নে ব্যবহার করা হবে। স্থানীয় বিজেপি নেতা আরও জানিয়েছেন, পঞ্চায়েত প্রধানের সেই টাকা গ্রামবাসীদের তৈরি একটি কমিটির মাধ্যমে বণ্টন করা হবে।

গুরদাসপুর জেলার বড় গ্রামগুলির মধ্যে একটি হল হরদোয়াল কলা। শুধু এই গ্রামই নয়, ভাতিন্ডার গহরী বুট্টুর গ্রামেও এই ধরনের নিলামির অভিযোগ উঠেছে। পঞ্চায়েত প্রধানের পদের জন্য সেখানে ৬০ টাকা পর্যন্ত দর উঠেছে বলে স্থানীয় সূত্রে খবর। এই ধরনের নিলামির নিন্দা করেছেন কংগ্রেস নেতা প্রতাপ সিংহ বাজওয়া। তাঁর কথায়, ‘‘এ তো প্রকাশ্যে দুর্নীতি চলছে। এই ধরনের ঘটনা কোনও ভাবে বরদাস্ত করা হবে না।’’ যদিও এই ধরনের নিলামি প্রসঙ্গে বিজেপির কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement