Maharashtra Nurse Rape

আবার শিরোনামে মহারাষ্ট্র, রত্নগিরিতে নার্সিং পড়ুয়াকে মাদক খাইয়ে ধর্ষণ, অচেতন অবস্থায় উদ্ধার

বিক্ষোভের জেরে রত্নগিরির একাধিক জায়গায় ব্যাহত হয়েছে যান চলাচল। বিক্ষোভে শামিল হয়েছেন হাসপাতালের কর্মীরাও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৩:৩৮
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

বদলাপুর-কাণ্ডে গত সপ্তাহ থেকেই উত্তাল মহারাষ্ট্র। এর মধ্যেই ফের যৌন নির্যাতনের অভিযোগ উঠল মহারাষ্ট্রে। রত্নগিরিতে বছর কুড়ির নার্সিং পড়ুয়াকে মাদক খাইয়ে ধর্ষণ করা হয় বলে অভিযোগ।

Advertisement

নির্যাতিতা ছাত্রী রত্নগিরির চম্পকের এক হাসপাতালে নার্সিংয়ের ছাত্রী। মঙ্গলবার সকালে চম্পকের কাছে ওই নার্সিং ছাত্রীকে সংজ্ঞাহীন অবস্থায় পাওয়া যায়। তাঁর গায়ে একাধিক আঘাতের চিহ্ন মিলেছে। অভিযোগ, কলেজ থেকে ফেরার পথে এক অটোচালক ওই ছাত্রীকে মাদক খাইয়ে যৌন নির্যাতন করে। এর পরেই শুরু হয়েছে বিক্ষোভ। হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ দেখাচ্ছেন নার্স ও স্বাস্থ্যকর্মীরা।

ঘটনার প্রতিবাদে রত্নগিরির একাধিক জায়গাতে জমায়েত হয়। তার জেরে ব্যাহত হয়েছে যান চলাচল। বিক্ষোভে শামিল হাসপাতালের কর্মীরাও। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। শুরু হয় তদন্তও। ইতিমধ্যেই এফআইআর দায়ের করে অভিযুক্তের খোঁজ শুরু করেছে পুলিশ।

Advertisement

প্রসঙ্গত, গত সপ্তাহেই মহারাষ্ট্রের বদলাপুরের স্কুলে নার্সারির দুই খুদে পড়ুয়াকে যৌন নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে অশান্ত হয়ে ওঠে মহারাষ্ট্র। বদলাপুর রেলস্টেশন অবরোধ করে দিনভর চলে বিক্ষোভ। সম্প্রতি আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় বিক্ষোভ ছড়িয়ে পড়েছে গোটা দেশে। রাস্তায় নেমেছেন দেশের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। প্রতিবাদে সরব হয়েছেন দেশ-বিদেশের সাধারণ মানুষ। এর মাঝেই আরও এক স্বাস্থ্যকর্মীকে যৌন নির্যাতনের ঘটনায় আবার পথে নামল মহারাষ্ট্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement