Narendra Modi

এগিয়ে মোদীই, প্রচারে বিজেপি

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন থেকে বিজেপি সভাপতি জে পি নড্ডার এই দাবির পরে বিজেপি তথা সরকারের অনেকেই অবশ্য বিস্মিত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২০ ০৪:২৬
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।—ছবি পিটিআই।

কোভিড-১৯ মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই নাকি গোটা বিশ্বের রাষ্ট্রনেতাদের মধ্যে সব থেকে এগিয়ে! আমেরিকার একটি গবেষণা সংস্থার সমীক্ষা তুলে ধরে এমনই দাবি বিজেপির নেতা-মন্ত্রীদের। তাঁদের যুক্তি, মার্কিন সংস্থার জনমত সমীক্ষা থেকেই স্পষ্ট, মানুষ করোনাভাইরাসের মোকাবিলায় তাঁর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

Advertisement

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন থেকে বিজেপি সভাপতি জে পি নড্ডার এই দাবির পরে বিজেপি তথা সরকারের অনেকেই অবশ্য বিস্মিত। কারণ, তাঁরা এই প্রথম এমন সংস্থা বা সমীক্ষার কথা শুনলেন। ওই মার্কিন সংস্থার সমীক্ষায় মোদী শীর্ষে থাকলেও সে দেশের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রয়েছেন অষ্টম স্থানে। মোদীর পরে দ্বিতীয় স্থানে মেক্সিকোর প্রেসিডেন্ট। নির্মলার দাবি, “অতিমারির মতো অস্বাভাবিক পরিস্থিতিতেও প্রধানমন্ত্রীর উপরে গোটা দেশের আস্থা রয়েছে।”

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে জানানো হয়, বিল গেটসও প্রধানমন্ত্রীকে চিঠি লিখে করোনা-মোকাবিলায় তাঁর নেতৃত্বের প্রশংসা করেছেন। বিরোধীরা নানা অভিযোগ তুললেও গেটস কোভিড-১৯ মোকাবিলায় মোদীর অতিসক্রিয়া ভূমিকা, সংক্রমণ বৃদ্ধির হার কমিয়ে আনা, স্বাস্থ্য খাতে খরচ বাড়ানো ও আরোগ্য-সেতু অ্যাপ চালু করার মতো পদক্ষেপের প্রশংসা করেছেন, জানিয়েছে দফতর।

Advertisement

আরও পড়ুন: ধর্মীয় বৈষম্যের নালিশ, অস্বস্তিতে মোদী সরকার

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement