Mumbai on High Alert

উৎসবের মরসুমে জঙ্গিহানার আশঙ্কা! গোয়েন্দারা সতর্ক করতেই মুম্বই জুড়ে চূড়ান্ত সতর্কতা জারি

কিছু দিন আগে মুম্বইয়ে গণেশ চতুর্থী উৎসব পালিত হল। প্রতি বছরের মতো এ বারও এই উৎসবেও ছিল আঁটসাঁট নিরাপত্তা। কিন্তু কয়েক দিন পরেই রয়েছে দুর্গাপুজো। তার পর দশেরা এবং দিওয়ালির মতো উৎসব।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৮
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

উৎসবের মরসুমে জঙ্গিরা হামলা চালাতে পারে বাণিজ্যনগরীতে। গোয়েন্দাদের সতর্কবার্তা পাওয়ার পরই মুম্বই জুড়ে নিরাপত্তা আঁটসাঁট করা হল। জারি করা হল চূড়ান্ত সতর্কতা।

Advertisement

এই সতর্কবার্তা পাওয়ার পরই শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, ভিড় এলাকা, এবং ধর্মীয় স্থানগুলিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোনও রকম সন্দেহজনক কিছু দেখলেই তৎপরতার সঙ্গে পদক্ষেপ করতে বলা হয়েছে পুলিশ প্রশাসনকে। সমস্ত ডেপুটি পুলিশ কমিশনারকে এই পরিস্থিতিতে বিশেষ নজরদারি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। শুধু তা-ই নয় ভিড় এলাকা এবং ধর্মীয় স্থানগুলিতে মহড়ার ব্যবস্থা করতেও নির্দেশ দেওয়া হয়েছে।

মুম্বই পুলিশের শীর্ষ এক আধিকারিক জানিয়েছেন, সতর্কবার্তা পাওয়ার পরই ক্রফোর্ড মার্কেট এবং দু’টি ধর্মীয় স্থানে নিরাপত্তার মহড়া দেওয়া হয়। প্রসঙ্গত, ক্রফোর্ড মার্কেট শহরের অন্যতম ব্যস্তবহুল এবং ভিড় এলাকা। এ ছাড়াও এখানে দু’টি ধর্মীয় স্থান রয়েছে। শহরের অন্য ধর্মীয় স্থানগুলিকেও সতর্ক থাকতে বলা হয়েছে। কোনও রকম সন্দেহজনক কিছু দেখলেই যেন পুলিশকে খবর দেওয়া হয়, সেই বার্তাও দেওয়া হয়েছে।

Advertisement

কিছু দিন আগেই মুম্বইয়ে গণেশ চতুর্থী উৎসব পালিত হল। প্রতি বছরের মতো এ বারও এই উৎসবেও ছিল আঁটসাঁট নিরাপত্তা। কিন্তু কয়েক দিন পরেই রয়েছে দুর্গাপুজো। তার পর দশেরা এবং দিওয়ালির মতো উৎসব। এই উৎসবের রং যেন ফিকে না হয়, তাই নিরাপত্তা এমনিতেই বৃদ্ধি করা হয়েছে। তার মধ্যে জঙ্গি হামলার সম্ভাবনার সতর্কবার্তা পেতেই নিরাপত্তা আরও নিশ্ছিদ্র করার কাজ শুরু হয়েছে। উৎসবের পাশাপাশি, আগামী নভেম্বরে রয়েছে বিধানসভা নির্বাচন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement