Crime

উত্তরপ্রদেশের হোমে কিশোরীদের হেনস্থার অভিযোগ, সাসপেন্ড করা হল পাঁচ জনকে

সহারানপুরে একটি হোমে বেশ কয়েক জন কিশোরীকে হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ উঠল। এই ঘটনায় এফআইআর দায়ের করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১৯:২২
Share:

—প্রতীকী চিত্র।

আবার নারী নির্যাতনের অভিযোগ উঠল উত্তরপ্রদেশে। সহারানপুরে একটি হোমে বেশ কয়েক জন কিশোরীকে হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ উঠল। এই ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে প্রশাসন। শনিবার এই ঘটনায় পাঁচ জনকে সাসপেন্ড করেছেন জেলাশাসক দীনেশ চন্দ্র। হোমের ম্যানেজারের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

Advertisement

অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে যান সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট কীর্তি রাজ। পরিস্থিতি খতিয়ে দেখার পর তিনি জেলাশাসককে ঘটনাটি জানান। হোমের ম্যানেজারের পাশাপাশি কয়েক জন কর্মীর বিরুদ্ধেও মামলা রুজু করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ওই হোমে কারও প্রবেশ এবং বেরোনোয় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই ঘটনায় দায়ের করা হয়েছে এফআইআর। জেলাশাসক বলেছেন, ‘‘ঘটনার তদন্ত চলছে। দোষ প্রমাণ হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’’

Advertisement

অতীতে উত্তরপ্রদেশে একাধিক নারী নির্যাতনের ঘটনা প্রকাশ্যে এসেছে। উন্নাও, হাথরসের ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল। সে রাজ্যে শিশু এবং মহিলাদের সুরক্ষা নিয়ে বার বার প্রশ্ন তোলে বিরোধী রাজনৈতিক দলগুলি। এই আবহে এ বার হোমে কিশোরীদের হেনস্থার অভিযোগ প্রকাশ্যে এল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement