Mohanlal

ইন্ডাস্ট্রিকে ধ্বংস হতে দেবেন না, বললেন মোহনলাল

হেমা কমিটির রিপোর্টে মালয়ালম ফিল্ম জগতে মহিলাদের নিগ্রহ এবং বৈষম্যের কথা উঠে এসেছে সবিস্তার। তার পরেই তীব্র সমালোচনার মুখে পড়েছে কেরলের অভিনেতৃ সংঘ ‘আম্মা’।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১০:১১
Share:

মোহনলাল। —ফাইল চিত্র।

তদন্ত চলছে, ইন্ডাস্ট্রিটাকে ধ্বংস হতে দেবেন না— বিচারপতি কে হেমা কমিটির রিপোর্ট প্রকাশের পরে এই প্রথম জনসমক্ষে এলেন কেরলের মহাতারকা মোহনলাল। ‘আম্মা’ (অ্যাসোসিয়েশন অব মালয়ালম মুভি আর্টিস্টস)-র সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছিলেন আগেই। তার পরে শনিবার মোহনলাল এই প্রথম বার প্রকাশ্যে মুখ খুললেন।

Advertisement

হেমা কমিটির রিপোর্টে মালয়ালম ফিল্ম জগতে মহিলাদের নিগ্রহ এবং বৈষম্যের কথা উঠে এসেছে সবিস্তার। তার পরেই তীব্র সমালোচনার মুখে পড়েছে কেরলের অভিনেতৃ সংঘ ‘আম্মা’। ওই সংস্থার পদাধিকারীদের অনেকের বিরুদ্ধেই নিগ্রহের অভিযোগ উঠেছে। নৈতিক দায় নিয়ে ২৭ তারিখ সভাপতির পদ ছেড়েছেন মোহনলাল। আজ তিনি বলেন, “সব দোষ আম্মার ঘাড়ে চাপিয়ে দেবেন না। তদন্ত চলছে। ইন্ডাস্ট্রিকে ধ্বংস হয়ে যেতে দেবেন না।” এর সঙ্গেই তিনি যোগ করেন, “হেমা কমিটির রিপোর্টকে স্বাগত জানাচ্ছি। রিপোর্টটি প্রকাশ করে সরকার ঠিক কাজ করেছে। তবে ‘আম্মা’-র পক্ষে সব প্রশ্নের উত্তর দেওয়া সম্ভব নয়। এই ইন্ডাস্ট্রিতে অনেক মানুষ কাজ করেন। সবাইকে এই অবস্থার জন্য দায়ী করা চলে না। যাঁরা দায়ী, তাঁরা শাস্তি পাবেন।” মোহনলাল দাবি করেছেন, তিনি নিজে রিপোর্টটি পড়েননি। কেরল সরকার কমিটির রিপোর্টের ভিত্তিতে একটি বিশেষ তদন্তকারী দল গঠন করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement