Jammu and Kashmir Encounter

জম্মু-কাশ্মীরে গুলির লড়াইয়ে হত পাঁচ জঙ্গি, মৃত্যু দুই সেনারও, রাজৌরিতে সেনা ক্যাম্পের কাছেও জঙ্গিহানা

মডারগাম গ্রামে শনিবার তল্লাশি অভিযানে গিয়েছিল সিআরপিএফ, সেনা এবং পুলিশের যৌথবাহিনী। গ্রামে তল্লাশি চালানোর সময় যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে জঙ্গিরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ১০:৪৭
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

জম্মু-কাশ্মীরের কুলগামে সেনার সঙ্গে রাতভর গুলির লড়াইয়ে নিহত হয়েছে ছয় জঙ্গি। এই সংঘর্ষে মৃত্যু হয়েছে দুই সেনারও। তাঁদের মধ্যে এক জন প্যারাট্রুপার রয়েছেন। আহত হয়েছেন আরও এক সেনাও। অন্য দিকে, রাজৌরিতেও সেনাক্যাম্পের কাছে হামলা চালায় জঙ্গিরা। যদি দ্রুত সেই হামলার পাল্টা জবাব দেয় সেনা। দু’পক্ষের গুলির লড়াইয়ে এক সেনা আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মাঞ্জাকোট সেনাক্যাম্পে শনিবার রাতে হামলা চালানোর চেষ্টা করেছিল জঙ্গিরা। ক্যাম্প লক্ষ্য করে গুলি চালালে, পাল্টা জবাব দেয় সেনাও। গোপন সূত্রে খবর পেয়ে, মডারগাম গ্রামে শনিবার তল্লাশি অভিযানে গিয়েছিল সিআরপিএফ, সেনা এবং পুলিশের যৌথবাহিনী। গ্রামে তল্লাশি চালানোর সময় যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে জঙ্গিরা। একটি বাড়িতে আশ্রয় নিয়েছিল তারা। পুরো বাড়িটিকে ঘিরে ফেলে যৌথবাহিনী। দু’পক্ষের গুলির লড়াই চলে অনেক ক্ষণ। গভীর রাতে বাড়িটিকে বিস্ফোরক দিয়ে গুঁড়িয়ে দেয় সেনা। রবিবার সকালে ওই বাড়ির ভিতর থেকে দুই জঙ্গির দেহ উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শনিবারই কুলগামের ফ্রিসাল এলাকায় সেনার সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। সেই হামলায় চার জঙ্গির নিহত হয়েছে বলে সেনা সূত্রে খবর। কুলগামে এই ঘটনার পর তল্লাশি আরও জোরদার করা হয়। পুরো এলাকা ঘিরে তল্লাশি চালায় সেনা। আর কোনও জঙ্গি এলাকায় লুকিয়ে রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখা হয়। শনিবারের পর রবিবারেও কুলগামে জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান জারি রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement