Crime

কাজ দেওয়ার নামে তাইল্যান্ডে নিয়ে গিয়ে তিন যুবককে বিক্রি! গুজরাত থেকে ধৃত এক, পলাতক মূল পাণ্ডা

বিষয়টি প্রকাশ্যে আসে ১০ জুলাই। রাজেন্দ্র সউন নামে উত্তরাখণ্ডের চম্পাবত জেলার এক ব্যক্তি অভিযোগ দায়ের করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৫
Share:

প্রতীকী ছবি।

তাইল্যান্ডে কাজ দেওয়ার নামে তিন যুবককে নিয়ে গিয়ে বিদেশি সংস্থায় বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। তল্লাশি চালিয়ে গুজরাত থেকে এক ব্যক্তিকে উত্তরাখণ্ড থেকে গ্রেফতার করল পুলিশ।

Advertisement

বিষয়টি প্রকাশ্যে আসে ১০ জুলাই। রাজেন্দ্র সউন নামে উত্তরাখণ্ডের চম্পাবত জেলার এক ব্যক্তি অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগ ছিল, পুত্র ললিত এবং তাঁর দুই বন্ধু বিকাশ এবং কমলেশকে চাকরির লোভ দেখিয়ে তাইল্যান্ডে নিয়ে যান এক ব্যক্তি। সেখানে যাওয়ার পর থেকেই ললিতের সঙ্গে কোনও রকম যোগাযোগ করা যাচ্ছিল না। পুত্রের সঙ্গে যোগাযোগ করতে না পেরে উদ্বিগ্ন হয়ে পড়েন রাজেন্দ্র। পুত্রের সন্ধানে তিনি থানার দ্বারস্থ হন।

রাজেন্দ্রর অভিযোগ পেয়ে পুলিশ ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, রাহুল উপাধ্যায় নামে এক ব্যক্তির সঙ্গে আলাপ হয়েছিল ললিত এবং তাঁর দুই বন্ধুর। রাহুল এবং তাঁর বন্ধু জয় জোশী ললিতদের বিদেশে কাজ পাইয়ে দেওয়ার টোপ দেন। শুধু তাই-ই নয়, মোটা টাকা বেতনেরও প্রলোভন দেখান। চম্পাবতের জেলাশাসক অজয় গণপতি জানিয়েছেন, খোঁজখবর নিয়ে পুলিশ জানতে পারে ললিতদের ব্যাঙ্ককে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে একটি বিদেশি সংস্থায় কাজ দেওয়ার নামে মোটা টাকার বিনিময়ে তিন যুবককে বিক্রি করে দেওয়া হয়েছে। পুলিশ আরও জানতে পারে, যুবকদের ব্যাঙ্কক থেকে মায়ানমারের অজ্ঞাতপরিচয় জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। সেখানে সাইবার অপরাধের কাজ করানো হচ্ছে।

Advertisement

সেই সূত্রে ধরেই রাহুল এবং জয় জোশীর খবর পায় পুলিশ। তল্লাশি চালিয়ে গুজরাত থেকে জয়কে গ্রেফতার করে পুলিশ। তবে রাহুলের কোনও খোঁজ পায়নি। ভারতীয় দূতাবাসের সহযোগিতায় মায়ানমার থেকে তিন যুবককে উদ্ধার করে বাড়িতে ফেরানোর ব্যবস্থা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement