Rahul Gandhi

রাহুলকে নিয়ে বিরূপ মন্তব্য করে বিপাকে অভিনেত্রী

কেরলের ওয়েনাডে রাহুল গাঁধীর নির্বাচনী জনসভায় সবুজ পতাকা দেখে তিনি টুইটারে কংগ্রেস সভাপতির বিরুদ্ধে তোপ দেগে বললেন, দ্বিতীয়বারের জন্য ভারত ভাগ করবেন রাহুল গাঁধী।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়েনাড শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৯ ১৭:২৭
Share:

ভুল ছবি পোস্ট করে রাহুল গাঁধীকে আক্রমণ করেছেন কোয়েনা মিত্র। ছবি কোয়েনার ফেসবুক পেজের সৌজন্যে।

সবুজ আয়তাকার কাপড়ের উপর আধখানা চাঁদ ও একটি তারা থাকা মানেই সেটি পাকিস্তানের পতাকা। এই ভুল ধারণানেকেরই রয়েছে। এই ধারণা থেকে উপরে উঠতে পারলেন না অভিনেত্রী কোয়েনা মিত্রও। কেরলের ওয়েনাডে রাহুল গাঁধীর নির্বাচনী জনসভায় সবুজ পতাকা দেখে তিনি টুইটারে কংগ্রেস সভাপতির বিরুদ্ধে তোপ দেগে বললেন, দ্বিতীয়বারের জন্য ভারত ভাগ করবেন রাহুল গাঁধী।

Advertisement

সবুজ পতাকা সম্বলিত ছবি পোস্ট করে কোয়েনা লিখেছেন, ‘প্রথম দেশভাগ হয়েছিল জঙ্গি জিন্নার জন্য, দ্বিতীয়বার হতে পারে রাহুল গাঁধীর জন্য।’ তিনি কংগ্রেসের নির্বাচনী ইস্তাহারকে ‘প্রো জিহাদ’, ‘অ্যান্টি জওয়ান’ ও ‘অ্যান্টি ইন্ডিয়া’ বলেও উল্লেখ করেছেন। আর রাহুল গাঁধীর প্রতি তাঁর অভিযোগ, ‘গাজওয়া-ই-হিন্দ’-এর জন্য কেউ কঠোর পরিশ্রমকরে চলেছেন।

দিন দুয়েক আগে এই টুইটটি করার পরই সোশ্যাল মিডিয়ায় কংগ্রেস সমর্থকদের আক্রমণের মুখে পড়েছেন কোয়েনা। পতাকা সম্পর্কে তাঁর ধারণাকে কটাক্ষ করে রাহুল ঈশ্বর লিখেছেন, ‘এটা ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের পতাকা।’ ওই সংগঠন সম্পর্কে তিনি বলেছেন, ‘এরা আমাদের মুসলিম ভাই, যারা দেশভাগের সময় জিন্নার পাকিস্তানে না গিয়ে গাঁধীজির ভারতবর্ষে থাকতে চেয়েছিলেন।’

Advertisement

তবে শুধুমাত্র পতাকা চেনা নয়, কোয়েনার ব্যবহৃত ছবিটি ঘিরেও উঠেছে প্রশ্ন। ভুল ছবি পোস্ট করে নেটিজেনদের বিভ্রান্ত করারও অভিযোগ উঠেছে অভিনেত্রীর বিরুদ্ধে। জানা গিয়েছে, কোয়েনার ব্যবহৃত ওই ছবিটি মোটেই এ বছর ওয়েনাডে রাহুল গাঁধীকে অভ্যর্থনার নয়। ছবিটি আসলে ২০১৬-র ৩০ জানুয়ারির অনুষ্ঠানের। কেরলের মন্ত্রী পিকে কুনহালিকুট্টির একটি রাজনৈতিক জনসভার ছবি সেটি। চিত্রগ্রাহক টি মোহনদাস তুলেছিলেন ছবিটি। তাই ভুয়ো ছবি পোস্ট করে কংগ্রেস সভাপতিকে আক্রমণ করতে গিয়ে বেশ বেকায়দায় ‘আপনা স্বপ্না মানি মানি’-র অভিনেত্রী।

আরও পড়ুন: খিদে পেলে তিন বছরের মেয়েকে মদ খাইয়ে দেন বাবা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement