খেলার অধিকার নিয়ে সংসদে বলবেন সচিন

অন্যান্য দলের মধ্যে ওই বিষয়ে বক্তব্য রাখবেন বিজেডি সাংসদ তথা তিনটি অলিম্পিকে হকি দলের প্রতিনিধিত্ব করা দিলীপ তিরকে। তৃণমূলের হয়ে বক্তব্য রাখার কথা সংসদীয় দলের উইকেটকিপার ডেরেক ও’ব্রায়েনেরও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০১৭ ০৪:৩২
Share:

সচিন তেন্ডুলকর।

দেশের ক্রীড়া-পরিকাঠামো নিয়ে আগামিকাল রাজ্যসভায় বলবেন সচিন তেন্ডুলকর। প্রশ্নোত্তর পর্বের পরেই তাঁকে বলার সময় দেওয়া হয়েছে।

Advertisement

রাজ্যসভার সচিবালয় সূত্রে জানা গিয়েছে, ‘রাইট টু প্লে, ফিউচার অব স্পোর্টস ইন ইন্ডিয়া’ বিষয়ে বলার জন্য নোটিস দিয়েছিলেন সচিন। সচিনের সঙ্গেই নোটিস দিয়েছিলেন কংগ্রেসের পি এল পুনিয়া এবং বিজেপির রণবিজয় সিংহ জুদেও। অন্যান্য দলের মধ্যে ওই বিষয়ে বক্তব্য রাখবেন বিজেডি সাংসদ তথা তিনটি অলিম্পিকে হকি দলের প্রতিনিধিত্ব করা দিলীপ তিরকে। তৃণমূলের হয়ে বক্তব্য রাখার কথা সংসদীয় দলের উইকেটকিপার ডেরেক ও’ব্রায়েনেরও।

খেলা ছেড়ে দেওয়ার পরে প্রাক্তন খেলোয়াড়দের চোট আঘাতের সম্ভাবনা বেড়ে যায় বলে তাদের কেন্দ্রীয় স্বাস্থ্য প্রকল্পে অন্তর্ভুক্ত করার জন্য সম্প্রতি প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন সচিন। প্রাক্তন খেলোয়াড়দের নিয়মিত আর্থিক সাহায্য, প্রত্যেক শিশুর জন্য খেলার অধিকারের দাবি এবং খেলাধুলোকে পাঠ্যক্রমে বাধ্যতামূলক করার পক্ষে সওয়াল করবেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement