IED Blast Chhattisgarh

মাওবাদীদের পুঁতে রাখা আইইডি বিস্ফোরণ, ছত্তীসগঢ়ের বিজাপুরে আহত পাঁচ সিআরপিএফ জওয়ান

সিআরপিএফ সূত্রে খবর, আহত জওয়ানদের সঙ্গে সঙ্গেই উদ্ধার করে বিজাপুর জেলা হাসপাতালে ভর্তি করানো হয়। তবে তাঁদের অবস্থা স্থিতিশীল বলেই জানানো হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২০
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

মাওবাদীদের পুঁতে রাখা আইইডি বিস্ফোরণে আহত হলেন পাঁচ জওয়ান। রবিবার ঘটনাটি ঘটেছে ছত্তীসগঢ়ের বিজাপুরে। মাওবাদীরা কোথায় বিস্ফোরক পুঁতে রেখেছে তল্লাশি চালাচ্ছিল সিআরপিএফের একটি দল। অভিযান চলছিল চিঙ্গেলুর সিআরপিএফ শিবিরের কাছাকাছি।

Advertisement

সেই তল্লাশি অভিযানে জওয়ানরা মাটির নীচে পুঁতে রাখা একটি তার লক্ষ করেন। সেই তারে চাপ পড়তেই জোরালো বিস্ফোরণ হয়। কয়েক হাত দূরে পুঁতে রাখা ছিল আইইডি। তার স্পর্শ করতেই বিস্ফোরক সক্রিয় হয়ে যায়। সঙ্গে সঙ্গে বিস্ফোরণ হয়। আর সেই বিস্ফোরণে পাঁচ জওয়ান আহত হন। বিস্ফোরণের অভিঘাতে কয়েক হাত দূরে ছিটকে পড়েন জওয়ানরা।

সিআরপিএফ সূত্রে খবর, আহত জওয়ানদের সঙ্গে সঙ্গেই উদ্ধার করে বিজাপুর জেলা হাসপাতালে ভর্তি করানো হয়। তবে তাঁদের অবস্থা স্থিতিশীল বলেই জানানো হয়েছে। ঘটনাচক্রে, দিন কয়েক আগেই এই বিজাপুরে মাওবাদী দমন অভিযানে বেরিয়ে মাটিতে পুঁতে রাখা আইইডি বিস্ফোরণে দুই জওয়ান নিহত হন। আহত হয়েছিলেন আরও চার জওয়ান। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও আইইডি বিস্ফোরণের ঘটনা ঘটল।

Advertisement

এ মাসের গো়ড়াতেই দন্তেওয়াড়া এবং বিজাপুর জেলার সীমানা সংলগ্ন জঙ্গলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে মাওবাদীদের সংঘর্ষ হয়। সেই সংঘর্ষে নয় মাওবাদী নিহত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement