Narendra Modi

এনডিএ সাংসদদের পরামর্শ দিতে গিয়ে রাহুলের প্রসঙ্গ টানলেন মোদী! কিন্তু কেন?

এনডিএ সাংসদদের বৈঠক। অথচ সেই বৈঠকেই এল লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীর প্রসঙ্গ। রাহুলের প্রসঙ্গ টেনে এনে শাসকজোটের সাংসদদের পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী মোদী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৭:০১
Share:

(বাঁ দিকে) রাহুল গান্ধী এবং নরেন্দ্র মোদী (ডান দিকে)। —ফাইল চিত্র

এনডিএ সাংসদদের সঙ্গে বৈঠকে রাহুল গান্ধীর প্রসঙ্গ উত্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার সকাল সাড়ে ৯টা নাগাদ এনডিএ সাংসদদের সঙ্গে বৈঠক করেন মোদী। সেই বৈঠকেই প্রধানমমন্ত্রী পরামর্শ দেওয়ার ভঙ্গিতে এনডিএ সাংসদদের উদ্দেশে জানান, লোকসভায় রাহুল গান্ধীর মতো আচরণ করা যাবে না।

Advertisement

প্রসঙ্গত, গত সোমবার রাষ্ট্রপতির ভাষণের উপর হওয়া বিতর্কে অংশ নিয়ে লোকসভার বিরোধী দলনেতা রাহুল শাসকজোটের সাংসদদের উদ্দেশে তিনি বলেন, “যাঁরা নিজেদের হিন্দু বলেন, তাঁরা কেবল হিংসার কথা বলেন, ঘৃণার কথা এবং অসত্য কথা বলেন।” তাঁর এই ‘হিন্দু’ মন্তব্য নিয়ে সরগরম হয় লোকসভা। ট্রেজ়ারি বেঞ্চ থেকে হইচই শুরু হয়ে যায়। রাহুলকে ক্ষমা চাইতে হবে বলে দাবি তোলেন বিজেপি সাংসদেরা। এমনকি রাহুলের বক্তব্যের মাঝেই নিজের আসন থেকে উঠে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “গোটা হিন্দু সম্প্রদায়কে হিংসাশ্রয়ী বলে দেগে দেওয়া খুবই গুরুতর বিষয়।” মনে করা হচ্ছে, মঙ্গলবার এনডিএ বৈঠকে এই ঘটনার দিকেই ইঙ্গিত করে রাহুলের আচরণের সমালোচনা করেন মোদী।

মঙ্গলবার সকালে বৈঠকের পর কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী কিরেন রিজিজু বলেন, “আজ প্রধানমন্ত্রী আমাদের গুরুত্বপূর্ণ মন্ত্র দিয়েছেন। তিনি বলেছেন, প্রত্যেক সাংসদ দেশকে সেবা করার জন্য সংসদে এসেছেন। তাই দলমত নির্বিশেষে প্রত্যেক সাংসদের কাজ দেশের সেবা করা।” প্রসঙ্গত, তৃতীয় বার প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার এই প্রথম এনডিএ সাংসদদের সঙ্গে বৈঠক করলেন মোদী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement