Delhi Rain

ভারী বৃষ্টিতে প্লাবিত দিল্লির ভিভিআইপি এলাকাও, জলমগ্ন বহু সাংসদ, বিধায়কদের বাসভবন

মৌসম ভবন সূত্রে খবর, রাত আড়াইটে থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত এই তিন ঘণ্টায় দিল্লিতে বৃষ্টি হয়েছে ১৫০ মিলিমিটার। কয়েক ঘণ্টার এই বৃষ্টিতে রাজধানীর বহু এলাকা প্লাবিত হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ১৭:০৪
Share:

(বাঁ দিকে) এসপি সাংসদ রামগোপাল যাদবকে কোলে তুলে গাড়িতে বসানো হচ্ছে। (ডান দিকে) প্লাবিত এলাকা। ছবি: সংগৃহীত।

বাদ গেল না ভিভিআইপি এলাকাও। বৃহস্পতিবার রাত থেকে দিল্লিতে ভারী বৃষ্টি শুরু হয়েছে। শুক্রবারও অবস্তার উন্নতি হয়নি। টানা বৃষ্টির জেরে দিল্লির বেশির ভাগ অংশে জলমগ্ন হয়েছে। তবে এ বার বাদ গেল না ভিভিআইপি এলাকাও। বৃষ্টিতে জলমগ্ন বহু সাংসদ এবং বিধায়কদের বাসভবন এবং বাসভবনের সামনে রাস্তাগুলিও।

Advertisement

কংগ্রেস সাংসদ শশী তারুরের দিল্লির বাসভবনের ভিতরে জল ঢুকে গিয়েছে। রাস্তাতেও এক ফুটসমান জল জমে গিয়েছে। নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে তারুর লেখেন, “ঘুম থেকে উঠেই দেখি আমার বাসভবনে এক ফুটসমান জল জমে গিয়েছে। বৃষ্টির জলে কার্পেট, কিছু আসবাব ক্ষতিগ্রস্ত হয়েছে।” বিমানবন্দরে যাওয়ার পথে একটি ভিডিয়োও শেয়ার করেছেন তারুর। ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তা কয়েক ফুট জলের তলায় চলে গিয়েছে। যদিও তিনি জানিয়েছেন, এই পথ ধরে বিমানবন্দরে গেলেও জল জমার কারণে শুক্রবার এই রাস্তা এড়িয়ে গিয়েছেন।

শুধু তারুরের বাসভবনই নয়, সমাজবাদী পার্টির সাংসদ রামগোপাল যাদবের বাসভবনের সামনেও জলমগ্ন হয়ে পড়ে বৃষ্টির কারণে। লোঢী এস্টেটের সাংসদ রামগোপালের বাসভবনের সামনের রাস্তার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সংবাদ সংস্থা এএনআই প্রকাশিত সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে সাংসদকে পাঁজাকোলা করে গাড়িতে তুলে দিলেন তাঁর কর্মীরা। রামগোপাল সংবাদ সংস্থা এএনআইকে বলেন, “আমার বাংলো প্লাবিত হয়ে গিয়েছে। দু’দিন আগেই সাজানো হয়েছিল বাংলো। কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়ে গেল।” জল জমার জন্য দিল্লি পুরনিগমকে দায়ী করেছেন এসপি সাংসদ। তাঁর কথায়, “ভোর ৪টে থেকে পুরনিগমের কর্মীদের ফোন করেছি বাংলোর সামনে থেকে পাম্পিং করে জল সরানোর জন্য।”

Advertisement

শুধু তারুর বা রামগোপাল যাদবের বাসভবনই নয়, বিজেপি সাংসদ ভর্তৃহরি মহতাব, কংগ্রেস সাংসদ তারিক আনোয়ার, নীতি আয়োগের সদস্য বিনোদ কুমার পালের বাসভবনও জলমগ্ন হয়ে পড়েছে বলে বেশ কয়েকটি সাংবাদমাধ্যম সূত্রে খবর। এমনকি দিল্লির জলমন্ত্রী অতিশীর বাসভবনও জলমগ্নও হয়ে পড়ে। দিল্লির পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসেন লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা। বৈঠকে হাজির ছিলেন দিল্লি জল বোর্ড, পূর্ত দফতর, পুরনিগম, দিল্লি উন্নয়ন কর্তৃপক্ষ, সেচ দফতরের শীর্ষ আধিকারিকরা।

মৌসম ভবন সূত্রে খবর, রাত আড়াইটে থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত এই তিন ঘণ্টায় দিল্লিতে বৃষ্টি হয়েছে ১৫০ মিলিমিটার। কয়েক ঘণ্টার এই বৃষ্টিতে রাজধানীর বহু এলাকা প্লাবিত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement