Coronavirus in India

অক্সিজেনের সঙ্কটে ১ লক্ষ কনসেনট্রেটর, পিএম কেয়ার্স থেকে বরাদ্দ করলেন মোদী

হাসপাতালগুলিতে লিকুইড অক্সিজেন সরবরাহ করতে কী কী পদক্ষেপ করা উচিত, তার উপায় বার করার জন্য বুধবার একটি উচ্চস্তরীয় বৈঠকে নেতৃত্ব দেন মোদী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১৯:০৩
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত।

করোনা রোগীদের চিকিৎসায় অক্সিজেনের সঙ্কট মেটাতে উদ্যোগী হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার ১ লক্ষ অক্সিজেন কনসেনট্রেটর কেনার জন্য পিএম কেয়ার্স তহবিল থেকে অর্থ বরাদ্দ করার অনুমোদন দিয়েছেন তিনি।

করোনা দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় মহারাষ্ট্র, দিল্লি, কর্নাটক, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ-সহ দেশের একাধিক জায়গার হাসপাতালে অক্সিজেনের চরম সঙ্কট দেখা দিয়েছে। এই আবহে হাসপাতালগুলিতে লিকুইড অক্সিজেন সরবরাহ করতে কী কী পদক্ষেপ করা উচিত, তার উপায় খুঁজে বার করার জন্য বুধবার একটি উচ্চস্তরীয় বৈঠকে নেতৃত্ব দেন মোদী।

Advertisement

বুধবার বৈঠকের পর মোদী জানিয়েছেন, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে অক্সিজেনের সরবরাহ ব্যবস্থায় উন্নতি ঘটাতে ওই অর্থ কাজে লাগানো হবে। যে সমস্ত রাজ্যে নতুন করে সংক্রমণ অত্যন্ত বেশি সংখ্যায় ছড়াচ্ছে, সেই রাজ্যগুলিতে যথাসম্ভব দ্রুত অক্সিজেন কনসেনট্রেটর পাঠানোর জন্য সরকারি আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement