National News

নামতে বাধা, বিমান ফেরত আমস্টারডামে

আমস্টারডামের উড়ানটি দিল্লির মাটি ছুঁতে না পারায় দেশে ফিরতে পারলেন ৯০ জন ভারতীয়ও।

Advertisement

সংবাদ সংস্থা 

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মার্চ ২০২০ ০১:৫১
Share:

ছবি: এএফপি।

অনুমতি না মেলায় শুক্রবার দিল্লি বিমানবন্দরে নামতে পারল না নেদারল্যান্ডসের আমস্টারডাম থেকে আসা একটি উড়ান। কেএলএম রয়্যাল ডাচ এয়ারলাইন্সের ওই বিমানটিতে অন্যান্য যাত্রীর সঙ্গে ছিলেন ৯০ জন ভারতীয়ও। করোনা-আতঙ্কের জেরে দেশে ফিরে আসছিলেন তাঁরা। কিন্তু ডিরেক্টরেট অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) জানিয়েছে, ওই উড়ান আগে থেকে আসার কথা জানায়নি। তাই বিমানটিকে দিল্লি বিমানবন্দরে অবতরণের অনুমতি দেওয়া হয়নি। শেষ পর্যন্ত বিমানটি আমস্টারডামেই ফিরে যায়। প্রসঙ্গত, প্রতিটি উড়ানের ক্ষেত্রে আগে থেকে আসার কথা জানানো, অর্থাৎ ফ্লাইট প্ল্যান জমা দেওয়া বাধ্যতামূলক।

Advertisement

আমস্টারডামের উড়ানটি দিল্লির মাটি ছুঁতে না পারায় দেশে ফিরতে পারলেন ৯০ জন ভারতীয়ও। ফলে করোনা-আতঙ্কের জেরে উদ্বিগ্ন তাঁরা। এই মুহূর্তে অবশ্য করোনা-আতঙ্কে কাঁপছে গোটা বিশ্বই। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। ইটালি এবং স্পেনের পরিস্থিতি দেখে গত ১৮ মার্চ ইউরোপীয় ইউনিয়নের দেশগুলি থেকে আসা উড়ানের উপরে নিষেধাজ্ঞা চাপিয়েছে কেন্দ্র। কাল, রবিবার অর্থাৎ ২২ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত কোনও আন্তর্জাতিক বিমান ভারতের মাটিতে নামতে পারবে না বলেও জানিয়ে দিয়েছে কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement