Death Case

অবৈধ ভাবে সীমান্ত পেরোনোর চেষ্টায় গ্রেফতার হয়েছিলেন, বিহারের জেলে আত্মহত্যা চিনা নাগরিকের

বিহারের মুজফ্‌ফরপুর জেলায় ঘটনাটি ঘটেছে। পুলিশ সূত্রে খবর, গত ৬ জুন ব্রহ্মাপুরা থানা সীমান্ত এলাকার লক্ষ্মীচকের কাছে গ্রেফতার হন ওই চিনা নাগরিক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ১৭:১৩
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

কারাগারের মধ্যেই আত্মহত্যার চেষ্টা করেছিলেন। মঙ্গলবার সেই বন্দির মৃত্যু হল হাসপাতালে। জানা গিয়েছে, চিনের শানডং প্রদেশের বাসিন্দা লি জিয়াকি নামে এক ব্যক্তি অবৈধ ভাবে ভারতে প্রবেশ করতে গিয়ে ধরা পড়েছিলেন। সেই অপরাধে জেল খাটছিলেন। মঙ্গলবার মৃত্যু হল তাঁর।

Advertisement

বিহারের মুজফ্‌ফরপুর জেলায় ঘটনাটি ঘটেছে। পুলিশ সূত্রে খবর, লি গত ৬ জুন ব্রহ্মাপুরা থানা সীমান্ত এলাকার লক্ষ্মীচকের কাছে গ্রেফতার হন। পুলিশ জেরা করার সময় জানতে পারে তাঁর কাছে কোনও বৈধ নথি নেই। এমনকি, ভারতে প্রবেশ করার জন্য প্রয়োজনীয়ও কাগজপত্রও ছিল না লি-র কাছে।

পুলিশ অভিযুক্তের কাছ থেকে চিনের একটি মানচিত্র, মোবাইল ফোন এবং চিন, নেপাল ও ভারতীয় মুদ্রা উদ্ধার করে। গ্রেফতারের পর লি-কে আদালতে হাজির করানো হয়। তার পর আদালতের নির্দেশ মতো তাঁকে শহিদ ক্ষুদিরাম বোস কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছিল। সেই কারাগারেই গত ৭ জুন আত্মহত্যার চেষ্টা করেন লি।

Advertisement

জেল কর্তৃপক্ষের মতে, ৭ জুন কারাগারের হাসপাতাল বাথরুমে অজ্ঞান অবস্থায় পাওয়া যায় লি-কে। ভাঙা চশমা দিয়ে নিজেকে আঘাত করেন তিনি। প্রচুর রক্তক্ষরণ হয় তাঁর। আহত অবস্থায় লি-কে উদ্ধার করে মুজফ্‌ফরপুর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই চিকিৎসা চলছিল। মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই চিনা নাগরিকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement