প্রেমিকার সাহায্যে বিমানবন্দর থেকে গ্রেফতার প্রতারণায় অভিযুক্ত চিনা নাগরিক

প্রাক্তন প্রেমিকার সাহায্যে তাকে বিমানবন্দর থেকে যে ভাবে গ্রেফতার করেছেন তদন্তকারী অফিসাররা, তা বলিউড ছবির নাটকীয়তাকেও হার মানাবে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২১ ১৮:৫০
Share:

প্রতীকী ছবি।

অ্যাপের মাধ্যমে লোন প্রতারণা মামলায় অভিযুক্ত। নাম ঝু ওয়েই। এই চিনা নাগরিককে সবাই চিনত 'ল্যাম্বো' নামে। সম্প্রতি ভারত ছেড়ে পালিয়ে যাওয়ার আগের মুহূর্তে তাকে গ্রেফতার করেছে পুলিশ। প্রাক্তন প্রেমিকার সাহায্যে তাকে বিমানবন্দর থেকে যে ভাবে গ্রেফতার করেছেন তদন্তকারী অফিসাররা, তা বলিউড ছবির নাটকীয়তাকেও হার মানাবে।

Advertisement

সম্প্রতি গুরুগ্রাম, হায়দরাবাদ এবং বেঙ্গালুরুর কিছু কল সেন্টারে অভিযান চালায় তদন্তকারী দল। সেখানেই তাঁরা ইউয়ান ইউয়ান নামের এক ব্যক্তির পাসপোর্টের ফোটোকপি পান। কল সেন্টারের কর্মীদের ঢেকে জিজ্ঞাসাবাদও শুরু করেন। তাঁদের কাছেই ল্যাম্বোর নাম জানতে পারেন অফিসাররা। ল্যাম্বো ছিল এই সব সংস্থার ভারতের বিজনেজ হেড। এর পর ল্যাম্বোর খোঁজ শুরু হয়। কিন্তু সে বেশ কয়েক দিন ধরেই বেপাত্তা ছিল। বুধবার ল্যাম্বো পৌঁছেছিল দিল্লি বিমানবন্দরে। ফ্রাঙ্কফুর্ট যাওয়ার বিমান ধরার জন্য সে উঠবে, তার কয়েক মুহূর্ত আগে গ্রেফতার করা হয় তাকে।

তদন্তকারীরা জানিয়েছেন, ওই কল সেন্টারের সিনিয়র এক অফিসারের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল ল্যাম্বোর। তাঁর ফোনেই ল্যাম্বোর ছবি দেখেন তদন্তকারীরা। সেই ছবির সঙ্গে কল সেন্টার থেকে উদ্ধার হওয়া পাসপোর্টও মিলে যায়। তখনই তদন্তকারীরা জানতে পারেন, ইউয়ান ইউয়ান নাম ভাঁড়িয়ে পাসপোর্ট তৈরি করা ব্যক্তি আসলে ল্যাম্বো। এর পরই এই মহিলার থেকে তথ্য নিয়ে ল্যাম্বোর খোঁজ শুরু করেন অফিসাররা। তার পর এ দিন ধরা হয় তাকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement