Rajkot Airport Terminal

দিল্লির পর দিনই রাজকোট, বৃষ্টিতে ছিড়ে গেল বিমানবন্দরের টার্মিনালের ছাউনির একাংশ

দিল্লির পর এ বার গুজরাত। রাজকোট বিমানবন্দরে ছাউনি ছিড়ে গিয়ে বিপত্তি। শুক্রবার প্রবল ঝড়বৃষ্টিতে গুজরাতের রাজকোট বিমানবন্দরের একটি টার্মিনালের ছাউনির একাংশ ছিড়ে গিয়েছে বলে খবর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১৩:২৬
Share:

রাজকোট বিমানবন্দরের ছিড়ে যাওয়া অংশ। ছবি: সংগৃহীত।

দিল্লির পর এ বার গুজরাত। রাজকোট বিমানবন্দরে ছাউনি ছিড়ে গিয়ে বিপত্তি। শনিবার প্রবল ঝড়বৃষ্টিতে গুজরাতের রাজকোট বিমানবন্দরের একটি টার্মিনালের ছাউনির একাংশ ছিড়ে গিয়েছে বলে খবর। টার্মিনালের বাইরে যাত্রিবাহী গাড়িগুলি যেখানে গিয়ে দাঁড়ায়, ওই জায়গারই একটি ছাউনি ছিড়ে গিয়েছে। যদিও কোনও হতাহতের ঘটনা ঘটেনি। এই ঘটনার বেশ কয়েকটি ভিডিয়ো ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন

Advertisement

উল্লেখ্য, শুক্রবার সকালেই প্রবল বর্ষণে দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের একাংশ ভেঙে পড়ে। ছাদের একাংশ ভেঙে বেশ কয়েকটি গাড়ির উপর পড়ায় কমপক্ষে ছ’জন আহত হয়েছেন। মৃত্যু হয়েছিল এক জনের। শুক্রবার সকাল সাড়ে পাঁচটা নাগাদ ঘটনাটি ঘটে। ঘটনার পরে পরেই দিল্লির দমকল বিভাগকে খবর দেওয়া হয়। শুরু হয় উদ্ধারকাজ। তার আগে বৃহস্পতিবার জবলপুরের ডুমনা বিমানবন্দরের ছাদের একাংশও ভারী বৃষ্টির জেরে ভেঙে পড়ে। প্রায় ৪৫০ কোটি টাকা খরচে সম্প্রতি এই বিমানবন্দরটির সংস্কার করা হয়েছিল। গত ১০ মার্চ বিমানবন্দরটির উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এ বার খোদ প্রধানমন্ত্রীর রাজ্যেই বিমানবন্দরে ছাউনি ছিড়ে গেল প্রবল বৃষ্টির কারণে। প্রসঙ্গত, শুক্রবার থেকেই দক্ষিণ গুজরাতে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। সেই মতোই শুক্রবার বিকাল থেকে ঝড়বৃষ্টি শুরু হয়েছে সে রাজ্যে। শনিবার সকালেও তা অব্যাহত। গুজরাতের হাওয়া অফিস জানিয়েছে, আপাতত পাঁচ দিন এই বৃষ্টিপাত চলবে। তার পর আবহাওয়ায় বদল আসতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement