Kerala

‘রিফ্লেক্স অ্যাকশন’! বাস থেকে পড়ে যাচ্ছিলেন যাত্রী, কী ভাবে বাঁচালেন কন্ডাক্টর, দেখুন ভিডিয়ো

এই ভিডিয়ো দেখার পর অনেকেই বলছেন, একেই বলে ‘রিফ্লেক্স অ্যাকশন’। কন্ডাক্টরের এই ‘রিফ্লেক্স অ্যাকশন’-এর জেরেই প্রাণ বাঁচল যাত্রীর। ঘটনাটি কেরলের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৪ ১০:৫৯
Share:

যাত্রীকে বাঁচানোর সেই দৃশ্য। ছবি: এক্স।

চলন্ত বাস থেকে পড়ে যাচ্ছিলেন এক যাত্রী, কিন্তু কন্ডাক্টরের তৎপরতায় প্রাণে বাঁচলেন তিনি। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা গিয়েছে টিকিট কাটতে কাটতেই কী ভাবে ওই যাত্রীকে বাঁচালেন কন্ডাক্টর।

Advertisement

এই ভিডিয়ো দেখার পর অনেকেই বলছেন, একেই বলে ‘রিফ্লেক্স অ্যাকশন’। কন্ডাক্টরের এই ‘রিফ্লেক্স অ্যাকশন’-এর জোরেই প্রাণ বাঁচল যাত্রীর। ঘটনাটি কেরলের। ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি বাস দ্রুত গতিতে ছুটছে। খুব একটা ভিড় নেই বাসে। কিছু যাত্রী এ দিক-ও দিক ছড়িয়ে ছিটিয়ে বসে। কন্ডাক্টর বাসের পিছনের দিকের আসনের বসে থাকা যাত্রীদের টিকিট কাটছিলেন। তাঁর কাছেই দাঁড়িয়েছিলেন এক যুবক।

বাসের পিছনের দরজা এবং সিঁড়ির কাছেই দাঁড়িয়ে ছিলেন ওই যুবক। আচমকাই চালক ব্রেক কষায় বাসের পিছনের দরজার কাছে দাঁড়িয়ে থাকা যুবক বেসামাল হয়ে রাস্তায় পড়ে যাচ্ছিলেন। যুবক পড়ে যাচ্ছেন বুঝতে পেরেই টিকিট কাটতে কাটতে না তাকিয়েই যুবকের হাত ধরে ফেলেন। ঠিক যেন ‘রিফ্লেক্স অ্যাকশন’! ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই কন্ডাক্টরের এই ‘রিফ্লেক্স অ্যাকশন’ নিয়ে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে। এক্স গ্রাহকদের অনেকেই কন্ডাক্টরকে আবার ‘দেশি স্পাইডারম্যান’ বলেও অভিহিত তরেছেন। কেউ আবার কন্ডাক্টরকে অভিনেতা রজনীকান্তের ‘অবতার’ও বলেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement