Former MLA Son Arrested

তোলাবাজি, বন্দুক নিয়ে ‘দাদাগিরি’! মধ্যপ্রদেশে গ্রেফতার বিজেপির প্রাক্তন বিধায়কের পুত্র

পুলিশের কাছে দীর্ঘ দিন ধরেই অভিযোগ আসছিল, ছতরপুরে দাপিয়ে বেড়াচ্ছেন বিজেপির প্রাক্তন বিধায়কের পুত্র রোহিত প্রজাপতি ওরফে অজ্জু।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১১:২৫
Share:

(বাঁ দিকে) বিজেপির প্রাক্তন বিধায়ক রামদয়াল প্রজাপতি। ধৃত বিধায়কের পুত্র (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

তোলাবাজি, অস্ত্র নিয়ে হুমকি-সহ একাধিক অপরাধমূলক কাজের অভিযোগে মধ্যপ্রদেশের ছতরপুরের বিজেপির প্রাক্তন বিধায়ক রামদয়াল প্রজাপতির পুত্রকে অস্ত্র-সহ গ্রেফতার করল পুলিশ।

Advertisement

পুলিশের কাছে দীর্ঘ দিন ধরেই অভিযোগ আসছিল, ছতরপুরে দাপিয়ে বেড়াচ্ছেন বিজেপির প্রাক্তন বিধায়কের পুত্র রোহিত প্রজাপতি ওরফে অজ্জু। কিন্তু স্থানীয়দের অভিযোগ, বার বার পুলিশ-প্রশাসনকে জানানোর পরেও অজ্জুর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হয়নি। তাঁদের দাবি, গ্রেফতারি এড়াতে বা তাঁর বিরুদ্ধে যাতে কোনও আইনি ব্যবস্থা না নেওয়া যায়, তার জন্য রাজনৈতিক প্রভাব খাটাতেন।

কিন্তু বিধায়ক-পুত্রের এই দৌরাত্ম্যে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন ছতরপুরের বাসিন্দারা। বিধায়ক-পুত্রের গ্রেফতারির দাবি জোরালো হতে শুরু করে স্থানীয়দের মধ্যে। শেষমেশ রোহিতকে গ্রেফতারের জন্য উদ্যোগী হয় পুলিশ। ছতরপুরের পুলিশ সুপার অগম জৈন জানিয়েছেন, ছতরপুরের চন্দলা এলাকায় নিজের গ্যাং নিয়ে দাপিয়ে বেড়াতেন অজ্জু। তাঁর বিরুদ্ধে তোলাবাজি, মারধর, বন্দুক নিয়ে হুমকির মতো বেশ কয়েকটি অভিযোগ রয়েছে। বিধায়ক-পুত্রকে ধরার জন্য একটি বিশেষ দল গঠন করা হয়।

Advertisement

গোপন সূত্রে খবর পেয়ে চন্দলা এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছিল পুলিশ। সেই সময় বিধায়-কপুত্র তাঁর দলবল নিয়ে এলাকার একটি পেট্রল পাম্পে ছিলেন। পুলিশ দেখেই তাঁরা পালানোর চেষ্টা করেন। কিন্তু তার আগেই বিধায়ক-পুত্র এবং তাঁর দলকে ঘিরে ফেলে পুলিশ। তার পর তাঁদের গ্রেফতার করা হয়। বিধায়ক-পুত্রের কাছ থেকে দেশি বন্দুক, গুলি উদ্ধার হয়েছে। তাঁর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement